শুক্রবার, ৫ মার্চ, ২০২১ ০০:০০ টা

সিলেটে ফের পরিবহন শ্রমিকদের আলটিমেটাম ধর্মঘটের হুমকি

নিজস্ব প্রতিবেদক, সিলেট

সিলেট নগরীর চৌহাট্টা থেকে মাইক্রোবাস স্ট্যান্ড উচ্ছেদ নিয়ে পরিবহন শ্রমিক ও সিটি করপোরেশনের শ্রমিকদের মধ্যে সংঘর্ষের ঘটনায় সমঝোতা হলেও বৈঠকের সিদ্ধান্ত এখনো কার্যকর হয়নি। সমঝোতা বৈঠকের পর ১২ দিন অতিবাহিত হলেও এখনো শ্রমিকদের ওপর দায়ের করা মামলা প্রত্যাহার, আটক গাড়ি ছেড়ে দেওয়া ও ক্ষতিপূরণের কোনো সুরাহা না হওয়ায় ফের ধর্মঘটে যাওয়ার হুমকি দিয়েছেন পরিবহন শ্রমিকরা। সমঝোতা বৈঠকের সিদ্ধান্ত কার্যকরের জন্য তারা ১৩ মার্চ পর্যন্ত সময় বেঁধে দিয়েছেন।

এর মধ্যে সিদ্ধান্ত বাস্তবায়ন না হলে তারা লাগাতার কর্মবিরতিতে (ধর্মঘটে) যাওয়ার ঘোষণা দিয়েছেন। গত বুধবার সিলেট জেলা পরিবহন শ্রমিক ইউনিয়নের পক্ষ থেকে মহানগর পুলিশ কমিশনার বরাবর স্মারকলিপি দেওয়া হয়। ওই স্মারকলিপিতে উল্লেখ করা হয়, গত ১৭ ফেব্রুয়ারি চৌহাট্টায় মাইক্রোবাস স্ট্যান্ড উচ্ছেদ নিয়ে অনাকাক্সিক্ষত ঘটনা ঘটে। এ ঘটনায় পুলিশ একতরফাভাবে পরিবহন শ্রমিকদের বিরুদ্ধে দুটি মামলা নেয়। সংঘর্ষের সময় চৌহাট্টা এলাকায় বেশ কয়েকটি যানবাহন ভাঙচুর ও জব্দ করা হয়। এর পরিপ্রেক্ষিতে তারা ২২ ফেব্রুয়ারি থেকে সিলেট জেলায় লাগাতার পরিবহন ধর্মঘটের ডাক দেন।

কিন্তু ২১ ফেব্রুয়ারি সিলেটের বিশিষ্টজনের আহ্‌বানে নগর ভবনে এক সমঝোতা বৈঠক অনুষ্ঠিত হয়। ওই বৈঠকে পরিবহন শ্রমিকদের ওপর থেকে মামলা প্রত্যাহার, আটক গাড়ি ছেড়ে দেওয়া ও ক্ষতিপূরণ প্রদানের সিদ্ধান্ত হয়। কিন্তু সে সভার সিদ্ধান্ত বাস্তবায়ন হয়নি। তাই ১৩ মার্চের মধ্যে সিদ্ধান্ত কার্যকর করা না হলে পরদিন সকাল ৬টা থেকে সিলেটে পরিবহন শ্রমিকদের লাগাতার কর্মবিরতি শুরু হবে।

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর