শিরোনাম
প্রকাশ : সোমবার, ১২ এপ্রিল, ২০২১ ০০:০০ টা
আপলোড : ১২ এপ্রিল, ২০২১ ০১:০৩

বিজিএমইএ সভাপতি হলেন ফারুক হাসান

নিজস্ব প্রতিবেদক

বিজিএমইএ সভাপতি হলেন ফারুক হাসান
Google News

তৈরি পোশাকশিল্প মালিকদের সংগঠন বাংলাদেশ পোশাক প্রস্তুত ও রপ্তানিকারক সমিতি-বিজিএমইএ সভাপতি নির্বাচিত হলেন সংগঠনটির সাবেক জ্যেষ্ঠ সহসভাপতি ও জায়ান্ট গ্রুপের ব্যবস্থাপনা পরিচালক মো. ফারুক হাসান। তিনি বিজিএমইএর প্রথম নারী সভাপতি ড. রুবানা হকের উত্তরসূরি হতে যাচ্ছেন। ২০ এপ্রিল বিদায়ী সভাপতির কাছ থেকে দায়িত্ব নিয়ে আগামী দুই বছর নেতৃত্ব দেবেন সংগঠনটির। বিজিএমইএ নির্বাচন বোর্ড সূত্র জানায়, সংগঠনটির সভাপতি, প্রথম সহসভাপতি, জ্যেষ্ঠ সহসভাপতি ও পাঁচটি সহসভাপতি পদে একটি করে মনোনয়নপত্র জমা হওয়ায় সবাই বিনা প্রতিদ্বন্দ্বিতায়           নির্বাচিত হয়েছেন।

এতে বিজিএমইএর নবনির্বাচিত কমিটিতে প্রথম সহসভাপতি হয়েছেন চট্টগ্রাম ভিত্তিক শীর্ষ ব্যবসায়িক প্রতিষ্ঠান ওয়েল গ্রুপ অব ইন্ডাস্ট্রিজের পরিচালক নজরুল ইসলাম ও সিনিয়র সহসভাপতি হন এস এম মান্নান কচি। এ ছাড়া আরও নির্বাচিত পাঁচ সহসভাপতি হলেন- শহিদুল আজিম, খন্দকার রফিকুল ইসলাম (অর্থ), মিরান আলী, নাসির উদ্দিন ও রাকিবুল ইসলাম।

প্রসঙ্গত, গত ৪ এপ্রিল বিজিএমইএ পরিচালনা পর্ষদের নির্বাচনে সংখ্যাগরিষ্ঠ পরিচালক পদে জয় পায় মো. ফারুক হাসানের নেতৃত্বাধীন সম্মিলিত পরিষদ। এই নির্বাচনে ৩৫টি পরিচালক পদের ২৪টি জিতেছে সম্মিলিত পরিষদ। অন্যদিকে হান্নান গ্রুপের চেয়ারম্যান এ বি এম সামসুদ্দিন নিজে হারলেও তার নেতৃত্বাধীন প্যানেল ফোরাম ১১টি পরিচালক পদে জয় পেয়েছে।

 

এই বিভাগের আরও খবর