শিরোনাম
প্রকাশ : মঙ্গলবার, ২৯ জুন, ২০২১ ০০:০০ টা
আপলোড : ২৮ জুন, ২০২১ ২৩:১৮

পটুয়াখালীতে চিকিৎসা সরঞ্জাম ও খাদ্যসামগ্রী বিতরণ করছেন অ্যাডভোকেট সুলতান

পটুয়াখালী প্রতিনিধি

Google News

করোনাভাইরাস আক্রান্ত রোগীদের চিকিৎসাসেবা প্রদানের জন্য প্রধানমন্ত্রীর নির্দেশে হাসপাতালে অক্সিজেন কনসেনট্রেটর মেশিনসহ বিভিন্ন চিকিৎসা সামগ্রী ও সরঞ্জাম প্রদান করেছেন পটুয়াখালী জেলা আওয়ামী লীগের সহসভাপতি পৌরসভার সাবেক চেয়ারম্যান ও সদর উপজেলা পরিষদ সাবেক চেয়ারম্যান আলহাজ অ্যাড. মো. সুলতান আহমেদ মৃধা। এ ছাড়াও গরিব অসহায় দুস্থ মানুষের মাঝে খাদ্য ও উপহার সামগ্রীর মানবিক সহায়তা দিয়ে পাশে দাঁড়িয়েছেন দানবীর এই বীর মুক্তিযোদ্ধা সুলতান মৃধা। পাশাপাশি ঈদুল ফিতরেও কর্মহীন মানুষসহ অসহায় গরিব মানুষের মাঝে ঈদসামগ্রী বিতরণ করেছেন এই আওয়ামী লীগ নেতা। গত ১১ মে শহরের পুরাতন বাজারের অগ্রণী ব্যাংক রোডস্থ দৈনিক পটুয়াখালী পত্রিকার কার্যালয়ে দুই শতাধিক দুস্থ ও অসহায় মানুষের মাঝে ঈদসামগ্রী বিতরণ করেন সুলতান মৃধা। ঈদসামগ্রীর মধ্যে ছিল চাল-ডাল, সেমাই, চিনি, দুধ, বাদাম ইত্যাদি। পটুয়াখালী মেডিকেল কলেজ হাসপাতালের সন্ধানী ইউনিটের কাজকে আরও বেগবান করার জন্য বিনামূল্যে একটি বড় ফ্রিজ প্রদান করেছেন দানবীর বীর মুক্তিযোদ্ধা আলহাজ অ্যাড. মো. সুলতান আহমেদ মৃধা।

 

 গত ৬ মে বৃহস্পতিবার সকাল ১১টায় ফ্রিজ প্রদান উপলক্ষে পটুয়াখালী মেডিকেল কলেজ হাসপাতাল সভাকক্ষে সংক্ষিপ্ত আলোচনা সভায় বিএমএ সভাপতি ডা. মিজানুর রহমানের সভাপতিত্বে প্রধান অতিথি হিসেবে উপস্থিত হয়ে অ্যাড. মো. সুলতান আহমেদ মৃধা সন্ধানী ইউনিটের সভাপতি মো. রাকিব হাসানের কাছে রক্ত সংরক্ষণের জন্য ফ্রিজটি হস্তান্তর করেন।

সন্তানরা খোঁজ না নেওয়ায় এক ভিক্ষুক দম্পতিকে গত বছরের ৩১ ডিসেম্বর বৃহস্পতিবার সকালে মানবিক সহায়তা পৌঁছে দিয়েছেন বিশিষ্ট সমাজসেবক বীর মুক্তিযোদ্ধা আলহাজ্ব অ্যাড. মো. সুলতান আহমেদ মৃধা। পটুয়াখালী শহরের ১ নং ওয়ার্ডের ১ম লেন বহালগাছিয়া এলাকায় ওই অসহায় দম্পতির হাতে এসব সহায়তা পৌঁছে দেওয়া হয়েছে। সহায়তা সামগ্রী ১টি পাঞ্জাবি, ১টি লুঙ্গি, ১টি শাড়ি, নগদ ১ হাজার টাকা, ২৫ কেজি চাল, ৫ কেজি আলু, ৩ লিটার তেল, ৪ কেজি মসুর ডাল, ৩ কেজি চিনি, ২ কেজি লবণ, ২ কেজি পিয়াজ ও রান্নার মসলা।

গত বছরের ১৯ জুলাই রবিবার সকালে জেলা প্রশাসকের কার্যালয়ে প্রধানমন্ত্রীর আহ্বানে সাড়া দিয়ে পটুয়াখালীতে করোনাভাইরাস কভিড-১৯ সংক্রমণে আক্রান্ত রোগীদের চিকিৎসাসেবা প্রদানের জন্য নাভানা কোম্পানির সঙ্গে যোগাযোগ করে সংগৃহীত ২টি অক্সিজেন সিলিন্ডার, ১০ পিস পিপিই, ৫ বক্স হ্যান্ড গ্লাভস, ৫ প্যাকেট হেড ক্যাপ ও ২টি ডিজিটাল থার্মোমিটার জেলা প্রশাসক মো. মতিউল ইসলাম চৌধুরী ও সিভিল সার্জন ডা. মোহাম্মদ জাহাঙ্গীর হোসেন শিপনের কাছে হস্তান্তর করেন সুলতান আহমেদ মৃধা। এর আগেও তিনি করোনা রোগীর চিকিৎসার জন্য নাভানা কোম্পানির সঙ্গে যোগাযোগ করে ৩টি অক্সিজেন কনসেনট্রেটর পটুয়াখালী জেনারেল হাসপাতালে তত্ত্বাবধায়কের কাছে হস্তান্তর করেছেন।

এ বিষয়ে আলহাজ অ্যাড. মো. সুলতান আহমেদ মৃধা বলেন, মাননীয় প্রধানমন্ত্রীর নির্দেশ মোতাবেক করোনাকালীন গত এক বছরেরও বেশি সময় ধরে মেডিকেল কলেজ, জেনারেল হাসপাতাল ও সিভিল সার্জন কার্যালয়ে করোনা আক্রান্ত রোগীদের চিকিৎসার জন্য অক্সিজেন কনসেনট্রেটর মেশিন, অক্সিজেন সিলিন্ডারসহ বিভিন্ন সুরক্ষাসামগ্রী এবং গরিব অসহায়দের মাঝে খাদ্য ও উপহারসামগ্রী প্রদান করে আসছি। আমার এ কর্মসূচি অব্যাহত থাকবে। সরকারের পাশাপাশি সমাজের বিত্তবানরা যদি এগিয়ে আসেন তাহলে আমাদের দেশের সব সমস্যা অতিদ্রুত সমাধান হবে।

তিনি আরও বলেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনার সরকার ক্ষমতায় থাকাকালীন একটি লোকও না খেয়ে মরতে পারে না। তিনি ক্ষমতায় আসার পর দেশে মানুষের জীবনযাত্রার মান অনেক উন্নত হয়েছে। উন্নয়ন হয়েছে দেশের অবকাঠামো থেকে সব ক্ষেত্রে। তাই আমি করোনাকালীন রোগীর সেবায় চিকিৎসা সরঞ্জাম ও সামগ্রী, ঈদ উপলক্ষে কর্মহীন ও দরিদ্র মানুষের মাঝে খাদ্য ও মানবিক সহায়তা প্রদান করেছি এমনকি এক ভিক্ষুক দম্পতির কথা জানতে পেরে জননেত্রীর একজন কর্মী হিসেবে তাদের জন্য সামান্য সহযোগিতা সামগ্রী পাঠিয়েছি।

এই বিভাগের আরও খবর