শুক্রবার, ২৪ সেপ্টেম্বর, ২০২১ ০০:০০ টা
বিভাগীয় কমিশনারদের চিঠি

যে কোনো ভূমি অফিস পরিদর্শন করবে সংসদীয় কমিটি

নিজস্ব প্রতিবেদক

তাৎক্ষণিক দেশের যে কোনো ভূমি অফিস পরিদর্শন করতে যাবে ভূমি মন্ত্রণালয় সম্পর্কিত সংসদীয় স্থায়ী কমিটি। এ সময় কমিটিকে সহযোগিতা করতে জেলা প্রশাসকদের নির্দেশনা দেওয়ার জন্য বিভাগীয় কমিশনারদের কাছে চিঠি পাঠিয়েছে ভূমি মন্ত্রণালয়। বুধবার এ চিঠি পাঠানো হয়েছে।

চিঠিতে বলা হয়, ৯ সেপ্টেম্বর ভূমি মন্ত্রণালয় সম্পর্কিত সংসদীয় স্থায়ী কমিটির ১১তম বৈঠকে সহকারী কমিশনার (ভূমি) ও ইউনিয়ন ভূমি অফিস পরিদর্শন সম্পর্কিত পর্যবেক্ষণ দেওয়া হয় যে, ভূমি মন্ত্রণালয় সম্পর্কিত সংসদীয় স্থায়ী কমিটি তাৎক্ষণিক যে কোনো এসি (ল্যান্ড) অফিস/তহশিল অফিস পরিদর্শন করবে। প্রয়োজনে অংশীজনের সঙ্গে পাবলিক হেয়ারিং করবেন। এ বিষয়ে কমিটিকে সহযোগিতা প্রদান করবে সংশ্লিষ্ট অফিস। এ অবস্থায় ভূমি মন্ত্রণালয় সম্পর্কিত সংসদীয় স্থায়ী কমিটির সংশ্লিষ্ট বিভাগের আওতাধীন সব উপজেলার সহকারী কমিশনার (ভূমি) ও ইউনিয়ন ভূমি অফিস পরিদর্শন এবং অংশীজনের সঙ্গে গণশুনানি কার্যক্রমে সহযোগিতা দিতে জেলা প্রশাসকদের প্রয়োজনীয় নির্দেশনা দেওয়ার অনুরোধ করা হলো। প্রসঙ্গত, পাবনা-৩ আসনের সংসদ সদস্য মকবুল হোসেন ভূমি মন্ত্রণালয় সম্পর্কিত সংসদীয় কমিটির সভাপতি হিসেবে দায়িত্ব পালন করছেন।

এ কমিটির সদস্যরা হলেন ভূমিমন্ত্রী সাইফুজ্জামান চৌধুরী, মনোরঞ্জন শীল গোপাল (দিনাজপুর-১), হাবিবর রহমান (বগুড়া-৫), শাহজাহান মিয়া (পটুয়াখালী-১), মো. একাব্বর হোসেন (টাঙ্গাইল-৭), মো. আনোয়ারুল আজিম আনার (ঝিনাইদহ-৪), নেছার আহমদ (মৌলভীবাজার-৩), উম্মে ফাতেমা নাজমা বেগম (মহিলা আসন-১২) ও মো. আমিনুল ইসলাম (চাঁপাইনবাবগঞ্জ-২)।

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর