শনিবার, ২৫ সেপ্টেম্বর, ২০২১ ০০:০০ টা

নির্বাচনে না যাওয়া বিএনপির জন্য আত্মহনন

নিজস্ব প্রতিবেদক, খুলনা

নির্বাচনে না যাওয়া বিএনপির জন্য আত্মহনন

তথ্যমন্ত্রী ড. হাছান মাহমুদ বলেছেন, বিএনপির জন্য নির্বাচনে না যাওয়ার সিদ্ধান্ত আত্মহননের মতো হবে। তবে যারা পিছনের দরজা দিয়ে ক্ষমতায় যেতে চায় তারা নির্বাচন বর্জন করতেই পারে। গতকাল খুলনায় প্রধানমন্ত্রীর সাংবাদিক কল্যাণ তহবিল থেকে অনুদানের চেক বিতরণকালে তথ্যমন্ত্রী এসব কথা বলেন। জেলা প্রশাসকের সম্মেলন কক্ষে এ অনুষ্ঠানে বিশেষ অতিথি ছিলেন সিটি মেয়র তালুকদার আবদুল খালেক ও জেলা পরিষদের চেয়ারম্যান শেখ হারুনুর রশিদ।

তথ্যমন্ত্রী বলেন, কোনো রাজনৈতিক দল যারা জনগণের ভোটের ওপর নির্ভর করে, জনগণের রায়ের ওপর নির্ভর করে তাদের জন্য নির্বাচন বর্জন আত্মহননের মতো সিদ্ধান্ত। বিএনপি ২০১৪ সালের নির্বাচন বর্জন করেছিল, কোনো লাভ হয়নি। নির্বাচন হয়েছে এবং দেশে সাংবিধানিক ধারাবাহিকতা অব্যাহত রয়েছে। ২০১৮ সালে নির্বাচনে যাবে- যাবে না এই করতে করতে শেষ পর্যন্ত নির্বাচনে গেছে। এখন পত্রপত্রিকায় দেখছি- বিএনপি নাকি সিদ্ধান্ত নিয়েছে এই সরকারের অধীনে আর কোনো নির্বাচনে যাবে না। বারবার জল ঘোলা করে খাওয়ার মতো সিদ্ধান্তই তারা গ্রহণ করে।

তথ্যমন্ত্রী বিএনপির সমালোচনা করে বলেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বে দেশ এগিয়ে যাচ্ছে। এটাও অনেকের পছন্দ হয় না। তিনি সাংবাদিকদের উদ্দেশ করে বলেন, আমরা উন্নয়ন সহযোগী হিসেবে আপনাদের পেতে চাই। দেশটাকে বঙ্গবন্ধুর স্বপ্নের ঠিকানায় পৌঁছাতে চাই।

অনুষ্ঠানে জেলা প্রশাসক মো. মনিরুজ্জামান তালুকদারের সভাপতিত্বে বক্তৃতা করেন খুলনা প্রেস ক্লাবের সভাপতি এস এম জাহিদ হোসেন, ঢাকা সাংবাদিক ইউনিয়নের সভাপতি কুদ্দুস আফ্রাদ, খুলনা সাংবাদিক ইউনিয়নের সভাপতি মুন্সি মো. মাহবুব আলম সোহাগ। অনুষ্ঠানে করোনাকালীন পরিস্থিতিতে খুলনার ৭৫ জন সাংবাদিকের মাঝে অনুদানের চেক বিতরণ করা হয়। এ সময় জানানো হয়, খুলনাসহ প্রতিটি বিভাগীয় শহরে পূর্ণাঙ্গ টেলিভিশন  কেন্দ্র চালু করা হবে। সরকার এ বিষয়ে একটা প্রকল্প হাতে নিয়েছে। নির্বাচনের আগেই সবকটি বিভাগীয় শহরে পূর্ণাঙ্গ টেলিভিশন কেন্দ্র চালু করা হবে।

সর্বশেষ খবর