শনিবার, ১৬ অক্টোবর, ২০২১ ০০:০০ টা

রবিবার থেকে গুচ্ছভুক্ত ২০ বিশ্ববিদ্যালয়ের ভর্তি পরীক্ষা

শাহজালাল বিশ্ববিদ্যালয় প্রতিনিধি

দেশে প্রথমবারের মতো গুচ্ছভুক্ত ২০টি বিশ্ববিদ্যালয়ের ২০২০-২১ শিক্ষাবর্ষের স্নাতক (সম্মান) প্রথমবর্ষের ভর্তি পরীক্ষা তিনটি ইউনিটে অনুষ্ঠিত হবে।

যেখানে প্রতি আসনের বিপরীতে লড়বে প্রায় ১১ জন শিক্ষার্থী। এদিকে গুচ্ছপদ্ধতিতে সাধারণ এবং বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়গুলোর সমন্বিত ভর্তি পরীক্ষা রবিবার থেকে শুরু হতে যাচ্ছে। ওইদিন সারা দেশের ২৬টি কেন্দ্রে দুপুর ১২টা থেকে একযোগে এ পরীক্ষা অনুষ্ঠিত হবে। আয়োজক কমিটি সূত্রে জানা যায়, গুচ্ছভুক্ত ২০টি বিশ্ববিদ্যালয়ের ২২ হাজার ১৩ আসনের বিপরীতে আবেদনকারী শিক্ষার্থীর সংখ্যা ২ লাখ ৩২ হাজার ৪৫৫ জন।

প্রতি আসনের বিপরীতে ভর্তিযুদ্ধে অংশ নেবে প্রায় ১১ জন শিক্ষার্থী। আগামী ১৭ অক্টোবর বিজ্ঞান শাখা ‘এ’ ইউনিটের ভর্তি পরীক্ষায় ১ লাখ ৩১ হাজার ৯০১ জন, ২৪ অক্টোবর মানবিক শাখা ‘বি’ ইউনিটে ৬৭ হাজার ১১৭ জন ও ১ নভেম্বর বাণিজ্য শাখা ‘সি’ ইউনিটে ৩৩ হাজার ৪৩৭ জন শিক্ষার্থী ভর্তি পরীক্ষায় অংশ নেবে। ভর্তি পরীক্ষা কোর কমিটির যুগ্ম আহ্বায়ক এবং শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ফরিদ উদ্দিন আহমেদ বলেন, ইতিমধ্যে পরীক্ষা গ্রহণের সব ধরনের প্রস্তুতি সম্পন্ন হয়েছে।

সর্বশেষ খবর