বুধবার, ২৭ অক্টোবর, ২০২১ ০০:০০ টা

দুর্গাপূজায় হামলার পরিকল্পনা হয়েছে লন্ডনে : তথ্যমন্ত্রী

নিজস্ব প্রতিবেদক, রাজশাহী

দুর্গাপূজায় হামলার পরিকল্পনা হয়েছে লন্ডনে : তথ্যমন্ত্রী

তথ্য ও সম্প্রচার মন্ত্রী ড. হাছান মাহমুদ বলেছেন, দুর্গাপূজায় হামলার পরিকল্পনা হয়েছে লন্ডনে বসে দীর্ঘ এক মাস ধরে। যারা এ কাজ করেছে তারা প্রকৃত মুসলমান নয়। বিএনপি সবকিছুতে ব্যর্থ হয়ে মূর্তির কাছে কোরআন রেখে সারা দেশে নাশকতা সৃষ্টি করেছে। কারা রেখেছে? যে রেখেছে তাকে গ্রেফতার করা হয়েছে। কিন্তু আসলে তো সে রাখেনি, সে শুধু ফরমায়েশ পালন করেছে। যাদের কথায় রেখেছে তাদেরও শিগগিরই শাস্তির আওতায় আনা হবে। গতকাল সকালে রাজশাহী সার্কিট হাউসে প্রেস বিফ্রিংয়ে এসব কথা বলেন তথ্যমন্ত্রী। মন্ত্রী বলেন, অর্থনৈতিক, সামাজিক, মানবসম্পদসহ সব ক্ষেত্রেই পাকিস্তানকে আমরা অনেক আগেই পেছনে ফেলে এগিয়ে গেছি। এসব ক্ষেত্রে ভারতকেও আমরা পেছনে ফেলেছি। সারা বিশ্বের অর্থনৈতিক খাতে করোনা মহামারীতে ধস নেমেছে। শুধু ২০টি দেশ এগিয়েছে। এর মধ্যে বাংলাদেশ অন্যতম। প্রধানমন্ত্রীর নেতৃত্বের কারণে সারা বিশ্বে তিনি প্রশংসিত হয়েছেন।

তথ্য ও সম্প্রচার মন্ত্রী আরও বলেন, ২০০৮ সালে মাথাপিছু ৬০০ ডলার আয় ছিল। আজকের হিসাবে তা অন্তত চার গুণ বেড়েছে। এটা সবার পছন্দ হয় না। তাই নানা ষড়যন্ত্রে তারা লিপ্ত। গুজব রটিয়ে হত্যাকান্ড ঘটাচ্ছে। পদ্মা সেতুতে নরবলি দেওয়ার গুজব রটিয়ে বেশ কয়েকটি শিশুকে হত্যা করেছে। বিএনপি-জামায়াত চক্র এ গুজব রটায়। সৌদি আরব, ইরান, পাকিস্তান, তুরস্ক, ফিলিস্তিনসহ সারা বিশ্বে ভাস্কর্য আছে। অথচ বঙ্গবন্ধুর ভাস্কর্য নিয়ে গুজব রটিয়ে অস্থিতিশীল পরিবেশ সৃষ্টি করে।

তথ্যমন্ত্রী হাছান মাহমুদ বলেন, ভ্যাকসিন নিয়েও গুজব রটায়। পরে মির্জা ফখরুল থেকে শুরু করে সবাই ভ্যাকসিন নেন। কেউ কেউ গোপনেও নিয়েছেন। প্রধানমন্ত্রী সংকটের মধ্যেও ভ্যাকসিন নিশ্চিত করেছেন। অন্তত ২ কোটি মানুষ ২ ডোজ ভ্যাকসিন পেয়েছে।

এ ছাড়া রাজশাহীতে টেলিভিশন কেন্দ্র চালুর সিদ্ধান্ত হয়েছে ও তা আগামী নির্বাচনের আগেই চালু হবে বলে জানান তথ্য ও সম্প্রচার মন্ত্রী হাছান মাহমুদ।

সর্বশেষ খবর