শনিবার, ২৯ জানুয়ারি, ২০২২ ০০:০০ টা

সাংবাদিকদের বিবেকের মাধ্যমে পরিচালিত হতে হবে : চবি উপাচার্য

চবি প্রতিনিধি

সাংবাদিকদের বিবেকের মাধ্যমে পরিচালিত হতে হবে। হলুদ সাংবাদিকতা পরিহার করে সত্যনিষ্ঠ সাংবাদিকতা করতে হবে। সঠিক তথ্য জেনে নিয়ে সংবাদ প্রকাশ না করলে মানুষ বিভ্রান্ত হয়, ভয় পেয়ে যায়। আশা করি চট্টগ্রাম বিশ্ববিদ্যালয় সাংবাদিক সমিতি সৎ সাংবাদিকতা করবে এবং চ্যালেঞ্জগুলো সাহসের সঙ্গে মোকাবিলা করবে। এমনই কিছু প্রত্যাশার কথা বলছিলেন উপাচার্য অধ্যাপক ড. শিরীন আখতার। চট্টগ্রাম বিশ্ববিদ্যালয় সাংবাদিক সমিতির রজতজয়ন্তী উৎসবে গতকাল দিনব্যাপী নানা আয়োজনের প্রথমভাগে বক্তব্য রাখেন বক্তারা।

প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন সংগঠনটির উপদেষ্টা এবং উপাচার্য অধ্যাপক ড. শিরীন আখতার। তিনি নতুন প্রজন্মকে জানানোর উদ্দেশ্যে বলেন, আমার বাবা বঙ্গবন্ধুর পাশে সবসময় ছিলেন। বঙ্গবন্ধু আমার বাবাকে কিছু চাওয়ার কথা জিজ্ঞেস করলে তিনি বলতেন আমার পাশে আপনি আছেন। আমার আর কিছুই চাওয়ার নেই। এ ছাড়া উপাচার্য সাংবাদিকদের উদ্দেশে বলেন, আসুন আমরা সবাই মিলে একসঙ্গে চলি, একসঙ্গে ভাবি এ দেশের প্রান্তের এ বিশ্ববিদ্যালয় কীভাবে শ্রেষ্ঠত্ব অর্জন করতে পারে। অন্তত আমরা যেন নতুন কিছু সৃষ্টি করতে পারি। বিজ্ঞানে ও গবেষণায় প্রথম হতে পারি। সংগঠনের সভাপতি ইমরান হোসাইন বলেন, চবিসাসকে ২৬ বছরে পদার্পণ করতে দুর্গম যাত্রাপথ অতিক্রম করতে হয়েছে। এ বিশ্ববিদ্যালয়কে বিশ্বদরবারে তুলে ধরতে কাজ করে গেছে সাংবাদিক সমিতি। ৩০ বছর ধরে ছাত্র সংসদ নেই। চাকসুর এ অনুপস্থিতিতে শিক্ষার্থীদের মুখপাত্র হিসেবে পরোক্ষভাবে কাজ করেছে সাংবাদিক সমিতি।

সাধারণ সম্পাদক মুনাওয়ার রিয়াজ মুন্নার সঞ্চালনায় বিশেষ অতিথি হিসেবে আরও বক্তব্য রাখেন রেজিস্টার ড. এস এম মনিরুল হাসান এবং ভারপ্রাপ্ত প্রক্টর ড. শহীদুল ইসলাম। এ ছাড়া অনুষ্ঠানে উপস্থিত ছিলেন বিশ্ববিদ্যালয়ের বিভিন্ন ছাত্র সংগঠন এবং সাংস্কৃতিক সংগঠনের নেতৃবৃন্দ।

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর