সোমবার, ১৬ মে, ২০২২ ০০:০০ টা

অর্থ পাচারকারীসহ মদদদাতাদের তালিকা প্রকাশ করুন : ফখরুল

নিজস্ব প্রতিবেদক

অর্থ পাচারকারীসহ মদদদাতাদের তালিকা প্রকাশ করুন : ফখরুল

বিদেশে অর্থ পাচারকারীসহ তাদের মদদদাতাদের তালিকা জনসমক্ষে প্রকাশের দাবি জানিয়েছেন মির্জা ফখরুল ইসলাম আলমগীর। গতকাল গুলশানে চেয়ারপারসনের কার্যালয়ে এক অনুষ্ঠানে বিএনপি মহাসচিব এ দাবি জানান। তিনি বলেন,  আমাদের প্রশ্ন এরকম কতজন পি কে হালদার আছে। আমরা কিছুদিন আগে দেখেছি, হাজার হাজার কোটি টাকা তারা দেশ থেকে লুট করে বিদেশে পাচার করে দিচ্ছে। তিনি বলেন, জানতে চাই এ ধরনের হাজার হাজার কোটি টাকা কতজন পাচার করেছে। একদিনে তো পাচার হয়নি। কীভাবে কোন পদ্ধতিতে পাচার হলো, কারা তার সঙ্গে জড়িত ছিল, কারা মদদ দিয়েছে- সে বিষয়গুলো পরিষ্কার করে জাতির সামনে তুলে ধরতে সরকারের প্রতি জোর দাবি জানাচ্ছি। মির্জা ফখরুল বলেন, দুর্নীতি হচ্ছে, চুরি হচ্ছে, ডাকাতি করে অর্থ পাচার করা হচ্ছে তা অবশ্যই তদন্ত করে জনসমক্ষে প্রকাশ করতে হবে।

 তিনি বলেন, সুযোগ পেলেই বিএনপির লোকদের হয়রানি আর কিছু চুনো-পুঁটি লোককে ধরে হয়রানি করা হচ্ছে। বৌদ্ধ পূর্ণিমা উপলক্ষে বৌদ্ধ সম্প্রদায়ের সদস্যদের সম্মানে বিএনপি এ অনুষ্ঠানের আয়োজন করে। দলের ভারপ্রাপ্ত চেয়ারম্যান তারেক রহমান লন্ডন অনলাইনে যুক্ত হয়ে বৌদ্ধ সম্প্রদায়ের উদ্দেশ্যে বক্তব্য রাখেন। কমলাপুর আন্তর্জাতিক ধর্মরাজিক বৌদ্ধ বিহারের বিদর্শাচার্যর্ এস শাসনবংশ মহাথের বৌদ্ধ পূর্ণিমা উপলক্ষে প্রার্থনা করেন। পরে মেরুল বাড্ডা আন্তর্জাতিক বৌদ্ধ বিহারের সুনন্দ মিত্র থের বক্তব্য রাখেন।

বিএনপির সহ-ধর্মবিষয়ক সম্পাদক দীপেন দেওয়ানের সভাপতিত্বে ও জিয়া পরিষদের নেতা সুভাষ চন্দ্র চাকমার সঞ্চালনায় এ অনুষ্ঠানে বিএনপি নেতা খন্দকার মোশাররফ হোসেন, আমীর খসরু মাহমুদ চৌধুরী, সেলিমা রহমান, আবদুস সালাম, অধ্যাপক সুকোমল বড়ুয়া, শ্যামা ওবায়েদ প্রমুখ বক্তব্য রাখেন।

সর্বশেষ খবর