শুক্রবার, ২৭ মে, ২০২২ ০০:০০ টা

পুলিশ কর্মকর্তা ও তার স্ত্রীর ব্যাংক হিসাব জব্দের আবেদন

খুলনায় দুর্নীতির মামলা

নিজস্ব প্রতিবেদক, খুলনা

খুলনার বটিয়াঘাটা থানার সাবেক ওসি শেখ আবু বকর সিদ্দিক ও তার স্ত্রী সুলতানা রাজিয়া পারুলের প্রায় ৫১ কোটি টাকার সম্পত্তি বাজেয়াপ্তকরণ (অ্যাটাচমেন্ট) ও চারটি ব্যাংক হিসাব জব্দ করার আবেদন জানিয়েছে দুর্নীতি দমন কমিশন (দুদক)। গতকাল খুলনা মহানগর বিশেষ দায়রা জজ আদালতে মামলা চলাকালে অপ্রদর্শিত এসব সম্পত্তি আসামিরা যেন হস্তান্তর করতে না পারেন সেজন্য আবেদন জানানো হয়। বিচারক মাহমুদা খাতুন আবেদন গ্রহণ করে যাচাই শেষে রায় প্রদানের কথা জানিয়েছেন।

একই সঙ্গে এ পুলিশ দম্পতির জামিন আবেদন বাতিল করা হয়েছে। দুদকের আইনজীবী খন্দকার মজিবর রহমান এ তথ্য নিশ্চিত করেছেন।

তিনি বলেন, জ্ঞাত আয়বহির্ভূত সম্পদ অর্জনের অভিযোগে ২০০৪ সালের দুদক আইনের ২৬ (২), ২৭ (১) ধারায় ও মানি লন্ডারিং প্রতিরোধ আইন ২০১২-এর ৪ (১) ও ৪ (২) ধারায় সাবেক ওসি শেখ আবু বকর সিদ্দিক ও তার স্ত্রীর বিরুদ্ধে দুদকে দুটি মামলা হয়। এ মামলা তদন্তে এ দম্পতির বিরুদ্ধে আরও প্রায় ৫১ কোটি টাকার সম্পদের খোঁজ পাওয়া যায়। এর মধ্যে বাগেরহাটে জমির তিনটি দলিল, খুলনার জমির দুটি দলিল ও সোনাডাঙ্গা আবাসিক এলাকার একটি বাড়ির দলিল আদালতে জমা দেওয়া হয়। এ ছাড়া ঈদ উপলক্ষে ছেলেকে উপহার দেওয়া ৫২ লাখ টাকার গাড়ির কাগজপত্র দেওয়া হয়েছে। একই সঙ্গে আইএফআইসি, উত্তরা ব্যাংক ও জনতা ব্যাংকের চারটি অ্যাকাউন্ট জব্দ করার আবেদন জানানো হয়েছে। দুদক, খুলনার উপপরিচালক এম এ ওয়াদুদ আদালতে এ আবেদন করেছেন।

আইনজীবী খন্দকার মজিবর রহমান জানান, তদন্তে অপ্রদর্শিত বিপুল সম্পদের খোঁজ পাওয়ায় ১৮ মে জেলগেটে তাদের জিজ্ঞাসাবাদ করা হলেও সন্তোষজনক জবাব না দেওয়ায় সম্পত্তি বাজেয়াপ্ত ও চারটি ব্যাংক হিসাব জব্দ করার আবেদন জানানো হয়েছে। অন্যদিকে শারীরিক অসুস্থতা ও মিথ্যা অভিযোগে মামলা হয়েছে জানিয়ে জামিনের আবেদন করলে বিচারক আবেদন নামঞ্জুর করেন। এর আগে ৫ মে আদালতে হাজির হয়ে জামিনের আবেদন করলে বিচারক তাদের কারাগারে পাঠানোর নির্দেশ দেন। সেই থেকে তারা কারাগারে রয়েছেন।

২০২১ সালের ৯ নভেম্বর জ্ঞাত আয়বহির্ভূত ৩৩ লাখ ৮৯৫ টাকার সম্পদ অর্জনের অভিযোগে শেখ আবু বকর সিদ্দিকর বিরুদ্ধে ৮/২১ নম্বর মামলা এবং ওই সম্পদ স্ত্রী সুলতানা রাজিয়া পারুলকে হস্তান্তরের অভিযোগে সুলতানা রাজিয়া পারুল ও শেখ আবু বকর সিদ্দিকের বিরুদ্ধে ৯/২১ নম্বর মামলা দায়ের করেন দুদকের উপসহকারী পরিচালক মো. আল-আমিন।

সর্বশেষ খবর