মঙ্গলবার, ২১ জুন, ২০২২ ০০:০০ টা

দ্বিতীয় দিনেও শেয়ারবাজারে দরপতন

নিজস্ব প্রতিবেদক

দ্বিতীয় দিনেও শেয়ারবাজারে দরপতন

সপ্তাহের দ্বিতীয় দিনেও দরপতন হয়েছে শেয়ারবাজারে। গতকাল ঢাকা স্টক এক্সচেঞ্জ (ডিএসই) এবং চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জে (সিএসই) লেনদেনে অংশ নেওয়া বেশির ভাগ প্রতিষ্ঠানের শেয়ার ও ইউনিটের দাম কমেছে। দরপতনের পাশাপাশি কমেছে লেনদেনের পরিমাণ।

দিনের লেনদেন শেষে ডিএসইতে মাত্র ৩৬টি প্রতিষ্ঠানের শেয়ার ও ইউনিটের দাম বেড়েছে। বিপরীতে দাম কমেছে ৩২৫টির এবং ১৯টির দাম অপরিবর্তিত রয়েছে। ডিএসইর প্রধান সূচক ডিএসইএক্স আগের দিনের তুলনায় ৪৯ পয়েন্ট কমে ৬ হাজার ৩৫৭ পয়েন্টে নেমে গেছে।

মূল্যসূচক কমার পাশাপাশি বাজারটিতে কমেছে লেনদেনের পরিমাণ। দিনভর ডিএসইতে লেনদেন হয়েছে ৮২২ কোটি ৩৯ লাখ টাকা। আগের দিন লেনদেন হয় ৮৯৫ কোটি ৭৮ লাখ টাকা। সে হিসাবে লেনদেন কমেছে ৭৩ কোটি ৩৯ লাখ টাকা। ডিএসইতে টাকার পরিমাণে সব থেকে বেশি লেনদেন হয়েছে বেক্সিমকো লিমিটেডের  শেয়ার। কোম্পানিটির ৮৩ কোটি ৫৫ লাখ টাকার শেয়ার লেনদেন হয়েছে। ৯০ পয়সা বেড়ে কোম্পানিটির শেয়ার দর হয়েছে ১৩৯ টাকা ১০ পয়সা। দ্বিতীয় স্থানে থাকা জেএমআই হসপিটাল রিকুইজিট ম্যানুফ্যাকচারিংয়ের ৪২ কোটি ৭ লাখ টাকার লেনদেন হয়েছে। ৩৪ কোটি ৭০ লাখ টাকার শেয়ার লেনদেনের মাধ্যমে তৃতীয় স্থানে রয়েছে আনোয়ার গ্যালভানাইজিং।

চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জের (সিএসই) সার্বিক মূল্যসূচক সিএএসপিআই কমেছে ১৩৯ পয়েন্ট। বাজারটিতে লেনদেন হয়েছে ৫৭ কোটি ১৮ টাকা। লেনদেনে অংশ নেওয়া ২৮৭টি প্রতিষ্ঠানের মধ্যে ৩৫টির দাম বেড়েছে। বিপরীতে দাম কমেছে ২২৫টির এবং ২৭টির দাম   অপরিবর্তিত রয়েছে।

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর