মঙ্গলবার, ২১ জুন, ২০২২ ০০:০০ টা
বিএনপি স্থায়ী কমিটির বৈঠক

বন্যার্তদের সহায়তা বৃদ্ধির আহ্বান

নিজস্ব প্রতিবেদক

বন্যার্তদের সহায়তা বৃদ্ধির আহ্বান

বিএনপি স্থায়ী কমিটির বৈঠকে সিলেট-সুনামগঞ্জসহ দেশের বন্যাদুর্গত এলাকায় আর্ত মানুষের প্রতি সহায়তা বাড়ানোর জন্য সরকারের প্রতি আহ্বান জানানো হয়েছে।

বলা হয়েছে, ‘উন্নয়নের নামে হৈ-হুল্লড় আর উৎসব-উল্লাস বাদ দিয়ে সরকারের এই মুহূর্তে উচিত বন্যাকবলিত মানুষকে সত্যিকার অর্থে-সার্বিকভাবে সহযোগিতা করা।’ পাশাপাশি সারা দেশে দল ও অঙ্গ সংগঠনের সর্বস্তরের নেতা-কর্মীকে বন্যাদুর্গত মানুষের পাশে দাঁড়িয়ে তাদের সর্বাত্মক সহযোগিতা করার জন্য নির্দেশনা দেওয়া হয়েছে।

গতকাল দলের সর্বোচ্চ ফোরাম স্থায়ী কমিটির ভার্চুয়াল বৈঠকে এ সিদ্ধান্ত নেওয়া হয়। এতে লন্ডন থেকে যুক্ত হয়ে সভাপতিত্ব করেন দলের ভারপ্রাপ্ত চেয়ারম্যান তারেক রহমান। মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর ছাড়াও স্থায়ী কমিটির সদস্য ড. খন্দকার মোশাররফ হোসেন, ব্যারিস্টার জমিরউদ্দিন সরকার, মির্জা আব্বাস, গয়েশ্বর চন্দ্র রায়, ড. আবদুল মঈন খান, আমীর খসরু মাহমুদ চৌধুরী, সেলিমা রহমান, ইকবাল হাসান মাহমুদ টুকু প্রমুখ বক্তব্য রাখেন। সংশ্লিষ্ট সূত্র জানায়, স্থায়ী কমিটির বৈঠকে হাসপাতালে চিকিৎসাধীন বিএনপি চেয়ারপারসন বেগম খালেদা জিয়ার চিকিৎসা ও শারীরিক অবস্থা নিয়ে গভীর উদ্বেগ প্রকাশ করা হয়। তাঁকে উন্নত চিকিৎসার জন্য বিদেশে পাঠাতে সরকারের ওপর চাপ সৃষ্টির জন্য ব্যাপক আন্দোলন গড়ে তোলার ব্যাপারেও মত দেন অনেকে। এ ছাড়াও দেশে বিদ্যমান সর্বশেষ রাজনৈতিক অবস্থা নিয়েও বিস্তারিত আলোচনা হয়। আজ বা কালের মধ্যেই গণমাধ্যমে বৈঠকের বিষয় ও সিদ্ধান্তের ব্যাপারে জানানো হতে পারে।

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর