রবিবার, ৩১ জুলাই, ২০২২ ০০:০০ টা

শেখ হাসিনা ক্রাইসিস ম্যানেজার

ক্যাপ্টেন তাজুল ইসলাম

নিজস্ব প্রতিবেদক

শেখ হাসিনা ক্রাইসিস ম্যানেজার

দুর্যোগ ব্যবস্থাপনা ও ত্রাণ মন্ত্রণালয় সংক্রান্ত সংসদীয় স্থায়ী কমিটির সভাপতি ক্যাপ্টেন এ বি তাজুল ইসলাম (অব.) এমপি বলেছেন, বঙ্গবন্ধুকন্যা প্রধানমন্ত্রী শেখ হাসিনা ক্রাইসিস ম্যানেজার। যত সংকটই আসুক না কেন, দেশের মানুষের দোয়ায় তিনি উত্তরণে সক্ষম হবেন ইনশা আল্লাহ। ক্যাপ্টেন তাজ শনিবার বাঞ্ছারামপুর সরকারি কলেজ মাঠে উপজেলা, পৌর ও কলেজ শাখা ছাত্রলীগের বার্ষিক সম্মেলনে প্রধান অতিথির বক্তৃতা করছিলেন। উপজেলা ছাত্রলীগ সভাপতি জুয়েল আহমেদের সভাপতিত্বে সম্মেলনের উদ্বোধন করেন ছাত্রলীগ কেন্দ্রীয় সভাপতি আল নাহিয়ান খান জয়। প্রধান বক্তা ছিলেন ছাত্রলীগ কেন্দ্রীয় সাধারণ সম্পাদক লেখক ভট্টাচার্য। এ সময় বক্তব্য রাখেন কেন্দ্রীয় কার্যনির্বাহী সংসদের সহ-সভাপতি মুরাদ হায়দার টিপু, ইফতেখার আহমেদ সজিব, উপ-পাঠাগার বিষয়ক সম্পাদক এম আর মুকুল ইসলাম, সহসভাপতি মো. আলিমুল হক প্রমুখ।

 শিক্ষা ও পাঠচক্র সম্পাদক আবদুল্লাহ আল মাসুদ লিমন, কার্যনির্বাহী সদস্য ইফরাত জাহান ইতি, এফ আই ফারুক ব্যাপারী, ঢাকা মহানগর উত্তরের সাধারণ সম্পাদক মো. সাইদুর রহমান হৃদয়, ইডেন কলেজ ছাত্রলীগ সভাপতি তামান্না জেসমিন রিভা প্রমুখ। এ সময় উপজেলা আওয়ামী লীগ সভাপতি মো. সিরাজুল ইসলাম, ব্রাহ্মণবাড়িয়া জেলা আওয়ামী লীগ সহসভাপতি প্রিন্সিপাল আবুল খায়ের দুলাল, উপজেলা আওয়ামী লীগ সাধারণ সম্পাদক মো. নুরুল ইসলাম, যুগ্ম-সাধারণ সম্পাদক কবির হোসেন, উপজেলা আওয়ামী লীগ সাংগঠনিক সম্পাদক কাজী জাদিদ আল রহমান জনি, পৌর মেয়র সাবেক ভিপি তফাজ্জল হোসেন, সাংগঠনিক সম্পাদক এ কে এম শহিদুল হক বাবুল, উপজেলা স্বেচ্ছাসেবক লীগ সভাপতি মাহমুদুল হাসান ভূইয়া, শ্রমিক লীগ আহ্বায়ক সৈয়দ আ. আজিজ উপস্থিত ছিলেন। 

এ বি তাজুল ইসলাম বলেন, করোনার পর ইউক্রেন ও রাশিয়া যুুদ্ধের কারণে সারা বিশ্বে সংকট শুরু হয়েছে। বাংলাদেশও এর বাইরে নয়। আমরা যেন সংকটে না পড়ি সে জন্য সামনে থেকে নেতৃত্ব দিচ্ছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। শেখ হাসিনার নেতৃত্বে সরকার ঘূর্ণিঝড় আম্ফান, বুলবুল, ইয়াস, বৃষ্টি, নদীভাঙন এবং করোনাভাইরাস মোকাবিলা করেছে অত্যন্ত সফলভাবে। তাঁর দৃঢ় মনোবল ও কঠোর পরিশ্রমের ফলে কোনো দুর্যোগকালে দেশে আকাল হয়নি। বিশ্বের বড় বড় রাষ্ট্র যখন হিমশিম খাচ্ছে, বিপর্যস্ত হয়ে পড়ছে বিশ্ব অর্থনীতি এমন সংকটময় পরিস্থিতিতেও শেখ হাসিনা সাফল্য দেখিয়ে যাচ্ছেন। বিদ্যুৎ নিয়ে বিএনপি নেতারা যেভাবে হায় হায় শুরু করেছেন, তাদের আমলের কথা ভুলে গেছেন। বিএনপি আমলে বিদ্যুৎই ছিল না। আগামীতে যেন বড় ধরনের সংকটে না পড়ি সে জন্য বিদ্যুৎ সাশ্রয় করা হচ্ছে। বিশ্বের অনেক দেশ সাশ্রয় শুরু করছে। তিনি বলেন, ছাত্রলীগ-আওয়ামী লীগকে বিএনপি-জামায়াতের অপপ্রচারের বিরুদ্ধে সজাগ ও সতর্ক থাকতে হবে। সত্যটা তুলে ধরতে হবে। দ্বাদশ জাতীয় নির্বাচন সামনে রেখে তারা যেন মিথ্যাচার করতে না পারে সেজন্য যা যা করণীয় তাই করতে হবে।

ছাত্রলীগ সভাপতি আল নাহিয়ান খান জয় বলেন, জাতীয়তাবাদী ছাত্রদল অছাত্রদের সংগঠন। বহিরাগত, অছাত্র ও আব্বাদের নিয়ে গঠিত। তারা ছাত্রদের কল্যাণে তো দূরের কথা, মানুষের কল্যাণে কখনো কাজ করে না। ছাত্রলীগ শিক্ষা শান্তি প্রগতির সংগঠন। ছাত্রলীগ প্রতিষ্ঠার পর থেকে মানুষের কল্যাণে কাজ করছে।

ছাত্রলীগ সাধারণ সম্পাদক লেখক ভট্টাচার্য বলেন, ছাত্রলীগকে বিতর্কিত করার জন্য স্বাধীনতাবিরোধীরা তৎপর। জাতীয় নির্বাচনকে সামনে রেখে স্বাধীনতাবিরোধীরা নানা তৎপরতা বাড়ায়। এ ব্যাপারে ছাত্রলীগকে সচেতন হতে হবে।

সর্বশেষ খবর