রবিবার, ১৪ আগস্ট, ২০২২ ০০:০০ টা

ছিনতাই হওয়া ইজিবাইকের পার্টস বিক্রি হয় দোকানে

খুলনায় ইজিবাইক ছিনতাই চক্রের দৌরাত্ম্য, চালকের লাশ উদ্ধার

নিজস্ব প্রতিবেদক, খুলনা

খুলনায় ইজিবাইক ছিনতাই চক্র আবারও মাথাচাড়া দিয়ে উঠেছে। কৌশলে চালককে অজ্ঞান করে কিংবা হত্যা করে ইজিবাইক ছিনতাই করা হচ্ছে। পরে এসব গাড়ির পার্টস খুলে পুরনো মালামাল বিক্রির দোকানে প্রকাশ্যে বিক্রি করা হয়। খুলনার শেখপাড়া হাজী ইসমাইল রোডসহ বিভিন্ন স্থানে ছিনতাই করা ইজিবাইকের বিভিন্ন পার্টস পুরনো মালামাল হিসেবে বিক্রি করা হয়।

এদিকে খুলনার সোনাডাঙ্গা আলীর ক্লাব দারুস সালাম মসজিদ এলাকা থেকে গতকাল নয়ন (১৮) নামে এক ইজিবাইক চালকের লাশ উদ্ধার করেছে পুলিশ। শুক্রবার বিকাল ৫টার দিকে বটিয়াঘাটা চক্রাখালী থেকে ইজিবাইক নিয়ে বের হন নয়ন। রাত সাড়ে ৯টার দিকে নয়নের সঙ্গে মোবাইলে তার মামাতো ভাই আশিকের কথা হয়। এরপর থেকেই নয়নের মোবাইল বন্ধ পাওয়া যায়।

 

পুলিশ জানায়, সকাল সাড়ে ৭টার দিকে সোনাডাঙ্গা দারুস সালাম মসজিদের পাশে পরিত্যক্ত জমির ডোবার মধ্যে নয়নের লাশ দেখে স্থানীয়রা পুলিশে খবর দেয়। এ ঘটনায় জড়িত সন্দেহে তিনজনকে আটক করেছে পুলিশ।

হরিণটানা থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা মো. এমদাদুল হক জানান, শনিবার ভোররাতে ইজিবাইক চালিয়ে দুই যুবক ময়ূর আবাসিক এলাকা পার হচ্ছিল। তাদের দেখে পুলিশের সন্দেহ হলে জিজ্ঞাসাবাদ করা হয়। তারা ইজিবাইক ছিনতাইয়ের ঘটনাটি স্বীকার করে। কিন্তু হত্যাকান্ডের বিষয়টি স্বীকার করেনি।

একই দিন র‌্যাব-৬ এর একটি টিম খুলনা ও যশোর থেকে চোরাইকৃত দুটি ইজিবাইক উদ্ধার করেছে। এ ঘটনায় জুয়েল শেখ নামে আরও এক যুবক আটক হয়েছে। এর আগে ২০২১ সালের ১ অক্টোবর রাজু শেখ (২২) নামের যুবককে হত্যা করে তার ইজিবাইক ছিনতাই করে দুর্বৃত্তরা। পরে নড়াইলের নড়াগাতি বিলের মধ্যে মাটি খুঁড়ে তার লাশ উদ্ধার করা হয়।

এ ছাড়া চলতি বছরের ৬ এপ্রিল ইজিবাইক চালক মেহেদী হাসান হত্যার দায়ে চারজনকে যাবজ্জীবন কারাদন্ড দেন জন নিরাপত্তা বিঘ্নকারী অপরাধ দমন ট্রাইব্যুনাল। সাজাপ্রাপ্ত আসামিরা হত্যাকান্ডে দায় স্বীকার করে আদালতকে জানায়, ইজিবাইক ছিনতাইয়ের উদ্দেশে তারা মেহেদী হাসানের গাড়ি ভাড়া করে। নির্জন স্থানে নিয়ে ইজিবাইক থেকে তাকে নামানো হয়। বাধা দিলে আসামিরা প্যান্টের বেল্ট দিয়ে শ্বাসরোধে মেহেদীকে হত্যা করে। তারা জানায়, ছিনতাইয়ের পর ইজিবাইক অন্য জেলায় নিয়ে বিক্রি করা হয়। এ ছাড়া খুলনার শহরতলির কয়েকটি স্থানে এক রাতেই ছিনতাইকৃত ইজিবাইক ভেঙে বিভিন্ন পার্টস আলাদা করা হয়। তারপর তা পুরনো মালামাল বিক্রির দোকানে প্রকাশ্যে বিক্রি করা হয়।

হরিণটানা থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা মো. এমদাদুল হক জানান, বাইপাস সড়কে ছিনতাই ও অপরাধ তৎপরতা বন্ধে নিয়মিত তল্লাশি অভিযান চালানো হচ্ছে।

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর