বুধবার, ৭ সেপ্টেম্বর, ২০২২ ০০:০০ টা

বরিশালের সাত রুটে হঠাৎ বাস চলাচল বন্ধ, দুর্ভোগ

নিজস্ব প্রতিবেদক, বরিশাল

বরিশালের কীর্তনখোলা নদীর পূর্বাঞ্চলের সাত রুটে বাস চলাচল বন্ধ রয়েছে। চরকাউয়া বাস মালিক সমিতি কোনো পূর্ব ঘোষণা ছাড়াই গতকাল সকাল ১০টা থেকে হঠাৎ বাস চলাচল বন্ধ করে দেয়। এ কারণে সাত রুটের হাজার হাজার যাত্রী দুর্ভোগে পড়েন। বাধ্য হয়ে যাত্রীরা থ্রি-হুইলার এবং ভাড়ায় চালিত মোটরসাইকেলে অতিরিক্ত বাড়া দিয়ে গন্তব্যে যাতায়াত করছেন। চরকাউয়া বাস মালিক সমিতির সভাপতি মনিরুল ইসলাম ছবি জানান, সকাল ১০টা থেকে সব রুটে বাস চলাচল বন্ধ রেখেছে শ্রমিকরা। তিনি বলেন, চরকাউয়া থেকে সাত রুটে বাস ভাড়া বেশি নেওয়াসহ বিভিন্ন অভিযোগে গত সোমবার বরিশাল নগরীতে মানববন্ধন ও বিক্ষোভ মিছিল হয়েছে। মানববন্ধন ও বিক্ষোভ মিছিল থেকে বাস শ্রমিকদের নোংরা ভাষায় গালাগাল দেওয়ায় শ্রমিকরা গতকাল সকাল থেকে বাস চালানো বন্ধ রেখেছে।

চরকাউয়া বাস শ্রমিক ইউনিয়নের সভাপতি নজরুল ইসলাম বলেন, মালিক সমিতির নির্দেশেই তারা বাস চালানো বন্ধ রেখেছেন।

নির্ভরযোগ্য সূত্র জানায়, চরকাউয়া থেকে সাত রুটে বাড়তি ভাড়া নেওয়াসহ বিভিন্ন অভিযোগের পরিপ্রেক্ষিতে বিআরটিএর ভ্রাম্যমাণ আদালত চরকাউয়া বাস টার্মিনালে গতকাল অভিযান চালাবে বলে আগাম খবর ছড়িয়ে পড়ে। এর পরিপ্রেক্ষিতে চরকাউয়া বাস মালিক সমিতি ও শ্রমিক ইউনিয়ন বাস চলাচল বন্ধ রেখেছে। স্থানীয় বন্দর থানার ওসি মো. আসাদুজ্জামান বলেন, বাস চলাচল বন্ধ রাখার সুনির্দিষ্ট কোনো কারণ মালিক সমিতি জানাতে পারেনি। জনদুর্ভোগ সৃষ্টি না করতে বাস মালিক ও শ্রমিক নেতাদেরকে অনুরোধ করেছে পুলিশ।

বরিশালের ভারপ্রাপ্ত জেলা প্রশাসক (স্থানীয় সরকার বিভাগের উপ-পরিচালক) মো. শহিদুল ইসলাম বলেন, চরকাউয়া থেকে সাত রুটে বাস ধর্মঘটের খবর শুনেছি। এভাবে জনদুর্ভোগ সৃষ্টি করতে দেওয়া হবে না। মালিক সমিতির সঙ্গে কথা বলে দ্রুত বাস চলাচল শুরুর উদ্যোগ নেওয়া হবে।

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর