বৃহস্পতিবার, ১২ জানুয়ারি, ২০২৩ ০০:০০ টা
সংক্ষিপ্ত

বসুন্ধরায় চার দিনের গার্মেন্ট অ্যাক্সেসরিজ এক্সপো শুরু

নিজস্ব প্রতিবেদক

রাজধানীর ইন্টারন্যাশনাল কনভেনশন সিটি বসুন্ধরায় (আইসিসিবি) শুরু হয়েছে চার দিনের গার্মেন্টস অ্যাক্সেসরিজ ও প্যাকেজিং এক্সপো (গ্যাপেক্সপো) ২০২৩। গতকাল গ্যাপেক্সপো উদ্বোধন করেন সংসদ সদস্য, এফবিসিআিই ও বিজিএমইএর সাবেক সভাপতি সফিউল ইসলাম মহিউদ্দিন। এ সময় উপস্থিত ছিলেন এফবিসিসিআই সভাপতি মো. জসিম উদ্দিন, বিজিএমইএ সভাপতি ফারুক হাসান ও ভারতের দক্ষিণ গুজরাট চেম্বার অব কমার্স অ্যান্ড ইন্ডাস্ট্রিজের সভাপতি হিমাংশু হাসমুখ।

বাংলাদেশের উন্নয়নশীল দেশে উত্তরণ-পরবর্তী ২০২৫ সাল নাগাদ উৎপাদিত পণ্যের রপ্তানিতে সমস্যা বিবেচনায় নিয়ে আন্তর্জাতিক ক্রেতা অনুসন্ধানের লক্ষ্যে এ এক্সপোর আয়োজন করেছে বাংলাদেশ গার্মেন্টস অ্যাক্সেসরিজ অ্যান্ড প্যাকেজিং ম্যানুফ্যাকচারার্স অ্যান্ড এক্সপোর্টার্স অ্যাসোসিয়েশন (বিজিএপিএমইএ)।

প্রতি বছর গ্যাপেক্সপোর সঙ্গে একই ছাদের নিচে অনুষ্ঠিত হচ্ছে গার্মেন্টস টেকনোলজি বাংলাদেশ ও ইন্টারন্যাশনাল ইয়ার্ন ও ফেব্রিক্স এক্সপো, যার আয়োজন করে এএসকে প্রা. লি.। এ বছরও একই সময় মেলা দুটি অনুষ্ঠিত হবে।

সেই সঙ্গে যুক্ত হয়েছে ভারতের দক্ষিণ গুজরাট চেম্বার অব কমার্স অ্যান্ড ইন্ডাস্ট্রিজের আয়োজনে ইন্ডিয়ান টেক্সটাইল ট্রেড ফেয়ার বাংলাদেশ। অর্থাৎ এবার একই সঙ্গে একই স্থানে অনুষ্ঠিত হবে চারটি পৃথক মেলা।

এবারই প্রথম ইন্ডিয়া টেক্সটাইল ট্রেড ফেয়ার বাংলাদেশ ২০২৩ ও সাউথ গুজরাট চেম্বার অব কমার্স অ্যান্ড ইন্ডাস্ট্রি (এসজিসিসিআই) যৌথভাবে আইটিটিএফ বাংলাদেশ ২০২৩-এর মেলায় বিভিন্ন ধরনের সুতা, কাপড়ের পাশাপাশি লেইস, জরি ম্যাটেরিয়ালস এবং অ্যাক্সেসরিজ ব্যবহার করে তৈরি বিয়ের পোশাকসহ বিভিন্ন ধরনের পোশাক প্রদর্শনের ব্যবস্থা নিয়েছে। গার্মেন্টস শিল্পের সবচেয়ে বড় এ চারটি আন্তর্জাতিক প্রদর্শনীতে গার্মেন্টস মেশিনারি, সুতা, কাপড়, গার্মেন্টস অ্যাক্সেসরিজ ও প্যাকেজিংয়ের ক্ষেত্রে বাংলাদেশের আরএমজি সেক্টরের বিভিন্ন ধরনের পণ্য প্রদর্শন করা হবে।

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর