রবিবার, ৫ ফেব্রুয়ারি, ২০২৩ ০০:০০ টা

অস্থিতিশীল পরিস্থিতি তৈরির জন্য বিএনপি সমাবেশ করছে : হাছান মাহমুদ

নিজস্ব প্রতিবেদক, চট্টগ্রাম

তথ্য ও সম্প্রচারমন্ত্রী ড. হাছান মাহমুদ বলেছেন, বিএনপি বুঝতে পেরেছে আগামী নির্বাচনে তারা কোনো আসন পাবে না। সে জন্য আগেভাগে বিশৃঙ্খলা সৃষ্টির চেষ্টা করছে। শুধু বিশৃঙ্খলা সৃষ্টি করে দেশে অস্থিতিশীল পরিস্থিতি তৈরির জন্য সারা দেশে বিএনপি সমাবেশ ডেকেছে। গতকাল বিকালে চট্টগ্রাম নগরীর আন্দরকিল্লাহ মোড়ে চট্টগ্রাম মহানগর আওয়ামী লীগ আয়োজিত শান্তি সমাবেশে তিনি এসব কথা বলেন। হাছান বলেন, ২০১৮ সালে ডান, বাম, অতিবাম, তালেবান সবাইকে নিয়ে নির্বাচন করে বিএনপি ছয় আসনে জিতেছিল। আগামী নির্বাচনে তাদের আর কেউ ভোট দেবে না। সে জন্য নানা টালবাহানা শুরু করেছে। একবার বলে তত্ত্বাবধায়ক সরকার, একবার বলে জাতীয় সরকার। তত্ত্বাবধায়ক এখন পৃথিবীর কোথাও নেই। কেবল পাকিস্তানে আছে। বাংলাদেশ পাকিস্তানকে অনুকরণ করে না। পাকিস্তান এখন বাংলাদেশকে অনুকরণ করে। বিএনপিকে উদ্দেশ করে তথ্যমন্ত্রী বলেন, শেখ হাসিনা প্রধানমন্ত্রী থাকা অবস্থায় নির্বাচন হবে। সারা বিশ্ব সাক্ষী থাকবে। অবাধ, সুষ্ঠু ও নিরপেক্ষ নির্বাচন হবে। সেই নির্বাচনে আওয়ামী লীগ টানা চতুর্থবার ক্ষমতায় বসবে। শেখ হাসিনা পঞ্চমবারের মতো প্রধানমন্ত্রী হবেন।

সাহস থাকলে সেই নির্বাচনে জনপ্রিয়তা যাচাই করুন। জনগণ আপনাদের চাইলে আমাদের কোনো সমস্যা নেই। কিন্তু আন্দোলনের নামে বিশৃঙ্খলা করবেন না। আওয়ামী লীগকে খোঁচা দেবেন না। খোঁচা দিলে দিয়াশলাইয়ের মতো জ্বলে উঠবে আওয়ামী লীগ।

আওয়ামী লীগের নেতা-কর্মীদের উদ্দেশে তিনি বলেন, চট্টগ্রামে ফ্লাইওভার ছিল না, রাস্তা ভাঙা ছিল। এখন সব হয়েছে কিন্তু যা ছিল না তা মানুষ মনে রাখে না। আপনারা মানুষের কাছে যান, উন্নয়নের যে মহাযজ্ঞ চলছে তা জনগণকে বলুন। তাহলে নৌকা ছাড়া মানুষ কোনো বিকল্প ভাববে না। আর বিএনপি যদি অস্থিতিশীল পরিস্থিতি তৈরি করতে চায় তাহলে জনগণকে নিয়ে তা মোকাবিলার জন্য প্রস্তুত থাকুন।

চট্টগ্রাম মহানগর আওয়ামী লীগের ভারপ্রাপ্ত সভাপতি মাহতাব উদ্দিনের সভাপতিত্বে সভায় অন্যদের মধ্যে নগর আওয়ামী লীগের সহ-সভাপতি ইব্রাহিম হোসেন বাবুল, খোরশেদ আলম সুজন, নইম উদ্দিন চৌধুরী, সাধারণ সম্পাদক ও সাবেক মেয়র আ জ ম নাছির উদ্দিন, সাংগঠনিক সম্পাদক হাসান মাহমুদ হাসনীসহ নগর আওয়ামী লীগ, যুবলীগ, ছাত্রলীগের নেতা-কর্মীরা বক্তব্য রাখেন।

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর