মঙ্গলবার, ৭ ফেব্রুয়ারি, ২০২৩ ০০:০০ টা

এমপি মোছলেম উদ্দীনের ইন্তেকাল

নিজস্ব প্রতিবেদক, চট্টগ্রাম

এমপি মোছলেম উদ্দীনের ইন্তেকাল

চট্টগ্রাম দক্ষিণ জেলা আওয়ামী লীগের সভাপতি ও চট্টগ্রাম-৮ আসনের সংসদ সদস্য বীর মুক্তিযোদ্ধা মোছলেম উদ্দীন আহমেদের লাশ চট্টগ্রামে এসে পৌঁছেছে। গতকাল বিকাল ৫টায় বোয়ালখালীতে তাঁর দ্বিতীয় জানাজা শেষে সন্ধ্যার পর নগরীর লালখান বাজারের বাসভবনে লাশ পৌঁছে। আজ বেলা ১১টায় জমিয়াতুল ফালাহ মাঠে তৃতীয় জানাজা শেষে গরীব উল্লাহ শাহ মাজার কবরস্থানে মায়ের কবরের পাশে তাঁর লাশ দাফনের কথা রয়েছে। এর আগে গতকাল বেলা ১১টায় রাজধানীর বঙ্গবন্ধু অ্যাভিনিউতে আওয়ামী লীগ কার্যালয়ের সামনে তাঁর প্রথম জানাজা অনুষ্ঠিত হয়। জানাজায় আওয়ামী লীগের সিনিয়র প্রেসিডিয়াম সদস্য ইঞ্জিনিয়ার মোশাররফ হোসেন, সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের, যুগ্মসাধারণ সম্পাদক ড. হাছান মাহমুদ, নৌপরিবহন প্রতিমন্ত্রী খালিদ মাহমুদ চৌধুরী, রেলপথ মন্ত্রণালয়সংক্রান্ত সংসদীয় কমিটির সভাপতি এ বি এম ফজলে করিম চৌধুরী, আওয়ামী লীগের ত্রাণ ও সমাজকল্যাণ সম্পাদক আমিনুল ইসলাম আমিনসহ কেন্দ্রীয় নেতারা অংশ নেন। দীর্ঘদিন ক্যান্সারের সঙ্গে লড়ে রবিবার দিবাগত রাত সাড়ে ১২টায় ঢাকার একটি হাসপাতালে শেষনিঃশ্বাস ত্যাগ করেন আওয়ামী লীগের এই সংসদ সদস্য।

মোসলেম উদ্দিন আহমেদকে কর্মী থেকে নেতা হওয়া এবং নেতৃত্বের প্রতি অবিচল থাকার অনুসরণীয় দৃষ্টান্ত বলে আখ্যা দিয়েছেন তথ্য ও সম্প্রচারমন্ত্রী এবং আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক ড. হাছান মাহমুদ। গতকাল সকালে রাজধানীর বঙ্গবন্ধু এভিনিউয়ে বাংলাদেশ আওয়ামী লীগের কেন্দ্রীয় কার্যালয়ের সামনে জানাজা শেষে সাংবাদিকদের সঙ্গে কথা বলেন মন্ত্রী।

দলের সাধারণ সম্পাদক এবং সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের, সভাপতিম লীর সদস্য ইঞ্জিনিয়ার মোশাররফ হোসেন, চট্টগ্রামের সামশুল হক চৌধুরী, এ বি এম ফজলে করিম চৌধুরী, ত্রাণ ও সমাজকল্যাণ বিষয়ক সম্পাদক আমিনুল ইসলাম আমিন, দপ্তর সম্পাদক ব্যারিস্টার বিপ্লব বড়ুয়া প্রমুখ প্রয়াতের মৃত্যুপরবর্তী কার্যক্রমে অংশ নেন।

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর