মঙ্গলবার, ২১ ফেব্রুয়ারি, ২০২৩ ০০:০০ টা

ছাড়পত্র পেয়ে চমেক ছাড়লেন নির্যাতনের শিকার দুই শিক্ষার্থী

নিজস্ব প্রতিবেদক, চট্টগ্রাম

চট্টগ্রাম মেডিকেল কলেজ হাসপাতাল থেকে ছাড়পত্র পেয়ে চমেক ক্যাম্পাস থেকে বাড়ি ফিরে গেছেন জাহিদ হোসেন ওয়াকিল (২২) ও সাকিব হোসেন (২২)। ৮ ফেব্রুয়ারি ছাত্রলীগের হাতে নির্যাতনের শিকার হয়ে আইসিইউতে ভর্তি হন এ দুই শিক্ষার্থী। তারা চমেকের ৬২তম ব্যাচের এমবিবিএস চতুর্থ বর্ষের ছাত্র। রবিবার হাসপাতাল কর্তৃপক্ষ তাদের শারীরিক অবস্থা উন্নতি হওয়ায় ছাড়পত্র দেয়। চমেক অধ্যক্ষ সাহেনা আক্তার বলেন, দুজনকে হাসপাতাল থেকে ছাড়পত্র দেওয়া হয়েছে। সব শিক্ষার্থীর নিরাপত্তা দিতে কলেজ কর্তৃপক্ষ কাজ করছে। এ ঘটনায় তদন্ত কমিটি হয়েছে। প্রতিবেদন পাওয়ার পর পরবর্তী সিদ্ধান্ত নেওয়া হবে।

সাকিব হোসেনের খালাতো ভাই মিজানুর রহমান বলেন, সাকিব ও ওয়াকিলের অবস্থা ভালো। এ কারণে তাদের হাসপাতাল থেকে ছাড়পত্র দেওয়া হয়েছে। সাকিব এখন বাঁশখালীর নিজ বাড়িতে আছেন। আর ওয়াকিলের বাড়ি সাভারে। তারা সেখানে চলে যান। কলেজ কর্তৃপক্ষ নিরাপত্তা দিতে পারলে সাকিব আবার ছাত্রাবাসে ফিরবেন।

গত ৮ ফেব্রুয়ারি রাতে চমেক ছাত্রলীগ নেতা অভিজিৎ দাশের নেতৃত্বে ছাত্রলীগের একটি অংশের কর্মীরা চার শিক্ষার্থীকে ছাত্রাবাসে নিয়ে একটি কক্ষে নির্যাতন করে। ছাত্রশিবিরের রাজনীতিতে যুক্ত সন্দেহে এই চার ছাত্রকে মারধর করা হয়েছে বলে দাবি করে ছাত্রলীগ। নির্যাতনে তাদের শরীরের বিভিন্ন স্থানে জখম হয়। এরপর তাদের বাড়িতে চলে যেতে বলা হয়। রায়হান ও মোবাশ্বির বাড়িতে ফিরে যান। জাহিদ ও সাকিব চমেক হাসপাতালে চিকিৎসাধীন ছিলেন। এ ঘটনায় ৯ সদস্যের তদন্ত কমিটি গঠন করে কলেজ কর্তৃপক্ষ।

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর