সোমবার, ১৩ মার্চ, ২০২৩ ০০:০০ টা

স্ত্রীকে ভিডিওকলে রেখে কলেজছাত্র স্বামীর আত্মহত্যা

নিজস্ব প্রতিবেদক, বরিশাল

বরিশালের উজিরপুরে এক কলেজছাত্র তার নববিবাহিতা স্ত্রীকে ভিডিওকলে রেখে গলায় ফাঁস দিয়ে আত্মহত্যা করেছেন। পুলিশ তার লাশ উদ্ধার করে ময়নাতদন্তের জন্য মর্গে পাঠিয়েছে। ফেসবুকে বোরকাবিহীন ছবি দেওয়ায় কলেজছাত্রী স্ত্রীর সঙ্গে কথা কাটাকাটির জের ধরে তিনি আত্মহত্যা করেছেন বলে প্রাথমিকভাবে ধারণা করছে পুলিশ। শনিবার রাত ১১টায় উজিরপুর পৌর শহরের দক্ষিণ মাদার্শী গ্রামে এ ঘটনা ঘটে। ভিকটিম রিফাত জোমাদ্দার (২২) পিরোজপুরের মঠবাড়িয়া উপজেলার বাইশঘর গ্রামের ফোরকান জোমাদ্দারের ছেলে এবং নগরীর বেসরকারি ইনফ্রা পলিটেকনিক ইনস্টিটিউটের অষ্টম সেমিস্টারের ছাত্র। তার স্ত্রী আসমা বেগম (২০) বরিশাল রহমতপুর কৃষি কলেজের পঞ্চম সেমিস্টারের ছাত্রী ও ঝালকাঠির নলছিটি উপজেলার আবুল হোসেন হাওলাদারের মেয়ে। আসমা কৃষি কলেজের ছাত্রীনিবাসে থেকে পড়াশোনা করছেন। এক বছর আগে ভালোবেসে রিফাতকে বিয়ে করেন তিনি। বিয়ের বিষয়টি মেনে নেয়নি আসমার পরিবার। রিফাত তার নানাবাড়ির কাছে উজিরপুর পৌর শহরের ভাড়া বাসায় একা বসবাস করতেন।

সম্প্রতি আসমা তার ফেসবুক প্রোফাইলে বোরকাবিহীন ছবি আপলোড করায় ক্ষিপ্ত হন রিফাত। এ নিয়ে গত শনিবার রাত ১১টার দিকে ভিডিওকলে স্বামী-স্ত্রীর মধ্যে কথা কাটাকাটি হয়। এক পর্যায়ে ভিডিওকলে থাকা অবস্থায় রিফাত সিলিং ফ্যানে ওড়না বেঁধে গলায় ফাঁস লাগিয়ে ঝুলে পড়েন। বিষয়টি বুঝতে পেরে আসমা রিফাতের বন্ধুসহ ঘনিষ্ঠদের ফোনে জানান। তারা রিফাতের ভাড়া বাসায় গিয়ে গ্লাস ভেঙে তাকে উদ্ধার করে। পরে উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে নিয়ে গেলে চিকিৎসক তাকে মৃত ঘোষণা করেন।

উজিরপুর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) তৌহিদুজ্জামান এ ঘটনার সত্যতা নিশ্চিত করে বলেন, রিফাতের মৃত্যুর প্রকৃত কারণ উদঘাটনে ময়নাতদন্তের জন্য লাশ মর্গে পাঠানো হয়েছে। থানায় কেউ অভিযোগ দেয়নি। পুলিশ এ ঘটনায় অপমৃত্যু মামলা করেছে। রিফাতের স্ত্রী অভিযুক্ত হতে পারেন কি না জানতে চাইলে ওসি বলেন, আপাতদৃষ্টিতে রিফাত আত্মহত্যা করেছেন বলে ধারণা করা হচ্ছে। কেউ লিখিত অভিযোগ দিলে সে অনুযায়ী আইনগত ব্যবস্থা নেওয়া হবে।

 

 

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর