রবিবার, ২ এপ্রিল, ২০২৩ ০০:০০ টা

দাবি না মানলে এক দফার আন্দোলন : ১২-দলীয় জোট

নিজস্ব প্রতিবেদক

নির্দলীয় নিরপেক্ষ সরকারের অধীনে নির্বাচনের দাবি না মানলে এবং এক দফার পথে যাওয়া হবে এবং সেই আন্দোলনের মাধ্যমে সরকারের পতন ঘটানো হবে। রাজধানীর বিজয়নগরে আল রাজি কমপ্লেক্সের সামনে অবস্থান কর্মসূচি পালনকালে ১২-দলীয় জোটের শীর্ষ নেতারা এ ঘোষণা দেন। জাতীয় পার্টির (জাফর) চেয়ারম্যান মোস্তফা জামাল হায়দারের সভাপতিত্বে নির্দলীয় নিরপেক্ষ সরকারের অধীনে নির্বাচন, সরকারের পদত্যাগ, বেগম খালেদা জিয়াসহ সব রাজবন্দির মুক্তির দাবিতে এ কর্মসূচির আয়োজন করে ১২-দলীয় জোট।

জোট নেতারা বলেন, নব্য-স্বৈরাচার সরকারের কবল থেকে দেশ ও জাতিকে মুক্ত করতে রোজার মাসেও আমরা রাজপথে নামতে বাধ্য হয়েছি। কারণ এ সরকারের আমলে সাধারণ মানুষ ঠিকমতো রোজা রাখতে পারছে না। প্রতিটি জিনিসের দাম আকাশছোঁয়া। মানুষ ভালো-মন্দ খেতে পারছে না। মানুষের পিঠ দেওয়ালে ঠেকে গেছে। অতএব এ সরকারের পতন ঘটানো ছাড়া কোনো বিকল্প নেই। তারা আবারও ক্ষমতায় যাওয়ার চেষ্টা করছে। কিন্তু সেই সুযোগ দেশের মানুষ আর দেবে না। তত্ত্বাবধায়ক সরকার ছাড়া দেশে কোনো নির্বাচন হতে দেওয়া হবে না। সরকার রোজার মাসে আমাদের রাজপথে নামতে বাধ্য করেছে। এ সরকার মানুষের বাকস্বাধীনতা, বেঁচে থাকার অধিকার ও ভোটাধিকার কেড়ে নিয়েছে। বাংলাদেশ কল্যাণ পার্টির চেয়ারম্যান সৈয়দ মুহাম্মদ ইবরাহিম বীরপ্রতীক বলেন, আওয়ামী লীগ যতবার ক্ষমতায় এসেছে তখনই অঘটন ঘটিয়েছে। ১৯৯৬ সালে তারা সচিবালয়ে আমলাদের উসকানি দিয়ে বিদ্রোহ ঘটিয়েছিল।

২০০৯ সালে ক্ষমতায় এসে পিলখানায় বিডিআর বিদ্রোহ ঘটিয়েছে। কোনো সুষ্ঠু বিচার করতে পারেনি। ২০১০-১১ সালে সাধারণ মানুষের টাকা শেয়ারবাজার থেকে লুটে নিয়েছে।

বাংলাদেশ জাতীয় দলের চেয়ারম্যান অ্যাডভোকেট সৈয়দ এহসানুল হুদা বলেন, সাধারণ মানুষ আমাদের দিকে তাকিয়ে আছে। তাদের আশা-আকাঙ্খা পূরণ করতে হলে, ভোটাধিকার নিশ্চিত করতে হলে ঐক্যবদ্ধভাবে গণআন্দোলনে ঝাঁপিয়ে পড়তে হবে।

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর