শুক্রবার, ১৪ এপ্রিল, ২০২৩ ০০:০০ টা

আওয়ামী লীগ ফের ক্ষমতায় এলে দেশের সার্বভৌমত্ব থাকবে না : ফখরুল

নিজস্ব প্রতিবেদক

বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর বলেছেন, আওয়ামী লীগ সরকার আবারও একতরফা নির্বাচন করে ক্ষমতায় আসতে চায়। তবে একটি কথা মনে রাখতে হবে যে, আওয়ামী লীগ ফের ক্ষমতায় এলে দেশের সার্বভৌমত্ব থাকবে না। গতকাল বিকালে রাজধানীর লেডিস ক্লাবে এক ইফতারপূর্ব অনুষ্ঠানে তিনি এসব কথা বলেন। বিএনপি সমর্থিত চিকিৎসক সংগঠন ডক্টরস অ্যাসোসিয়েশন অব বাংলাদেশ (ড্যাব)-এর উদ্যোগে চিকিৎসক সমাবেশ, দোয়া ও ইফতার মাহফিল হয়। অনুষ্ঠানে বিএনপির ভারপ্রাপ্ত চেয়ারম্যান তারেক রহমান ভার্চুয়ালি প্রধান অতিথি হিসেবে বক্তব্য রাখেন। ড্যাবের সভাপতি অধ্যাপক ডা. হারুন আল রশিদের সভাপতিত্বে এবং মহাসচিব ডা. মো. আবদুস সালাম ও সিনিয়র যুগ্ম মহাসচিব ডা. মো. মেহেদী হাসানের পরিচালনায় বিএনপির স্থায়ী কমিটির সদস্য মির্জা আব্বাস, বিএনপির ভাইস চেয়ারম্যান অধ্যাপক ডা. এ জেড এম জাহিদ হোসেন, চেয়ারপারসনের উপদেষ্টা অধ্যাপক ডা. ফরহাদ হালিম ডোনার প্রমুখ।

আবদুস সালাম, যুগ্ম মহাসচিব সৈয়দ মোয়াজ্জেম হোসেন আলাল, হাবিব-উন নবী খান সোহেল, বিএনপি নেতা কৃষিবিদ শামীমুর রহমান শামীম, আবদুল হাই শিকদার, ডা. এ কে এম আজিজুল হক, ডা. সিরাজুল ইসলাম, অধ্যাপক ড. এ বি এম ওবায়দুল ইসলাম, ডা. মো. রফিকুল ইসলাম, অধ্যক্ষ সেলিম ভূঁইয়া, প্রকৌশলী রিয়াজুল ইসলাম রিজু প্রমুখ বক্তব্য রাখেন।

মির্জা ফখরুল বলেন, আজকে জবরদখলকারী সরকার চেপে বসেছে। সাংবাদিক, সম্পাদক, চিকিৎসক, আইনজীবী শিক্ষকদের হেনস্তা করা হচ্ছে। কোনো সত্য কথা বলা যায় না, প্রকাশ করা যায় না। গত ১৪ বছরে দেশের নির্বাচনী ব্যবস্থা ভেঙে দিয়েছে। এ সরকার নতজানু সরকার।

তিনি বলেন, ১৯৭১ সালে আমরা সত্যিকার অর্থেই একটি গণতান্ত্রিক বাংলাদেশ প্রতিষ্ঠার লক্ষ্যে দেশের মুক্তিযুদ্ধে অংশগ্রহণ করেছিলাম। মূলত সবার সমান সুযোগ তৈরির জন্য যুদ্ধ করেছিলাম। স্বাধীনতার ৫২ বছর পরও সেগুলো বাস্তবায়ন হয়নি। একটি অবৈধ সরকার অস্ত্রের মুখে আমাদের সব অধিকার কেড়ে নিয়েছে।

বিএনপি মহাসচিব বলেন, তাঁর দলের ৩৫ লাখ নেতা-কর্মীর বিরুদ্ধে সরকার মিথ্যা মামলা দিয়েছে। অসংখ্য নেতা-কর্মীকে গ্রেফতার করেছে। দেশের অর্থনীতিকে তারা ফোকলা করে দিয়েছে। বিএনপির এই মুখপাত্র বলেন, পৃথিবীর সব আন্দোলন তখনই সফল হয়- যখন সচেতন নাগরিক মাঠে নামে। তিনি এ সরকারকে পরাজিত করে জনগণের সরকার প্রতিষ্ঠার আন্দোলনে ঝাঁপিয়ে পড়তে চিকিৎসকদের প্রতি আহ্বান জানান।

 

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর