রবিবার, ২১ মে, ২০২৩ ০০:০০ টা

বাগেরহাটে সুদ কারবারিদের অত্যাচারে মৎস্য ঘের ব্যবসায়ীর আত্মহত্যা

বাগেরহাট প্রতিনিধি

বাগেরহাটের রামপাল উপজেলার গৌরম্ভা গ্রামে সুদ কারবারিদের অত্যাচার সইতে না পেরে রাজকুমার বিশ্বাস (৬০) নামের এক মৎস্য ঘের ব্যবসায়ী আত্মহত্যা করেছেন। শুক্রবার গভীর রাতে নিজ বাড়ির আঙিনায় গলায় রশি দিয়ে আত্মহত্যা করেন। লাশ উদ্ধারের পর তার পকেট থেকে একটি চিরকুটে আত্মহত্যার প্ররোচনাকারী হিসেবে স্থানীয় সুদ ব্যবসায়ী তুহিন রায় ও মিলন অধিকারীর নাম উল্লেখ করা হয়। আত্মহত্যার প্ররোচনার অভিযোগে পুলিশ অভিযান চালিয়ে তুহিন রায়কে গতকাল খুলনার লবনচরা থানার জিন্নপাড়া এলাকা থেকে গ্রেফতার করেছে।  গ্রেফতারকৃত তুহিন রায় উপজেলার গৌরম্ভা গ্রামের হারান চন্দ্র রায়ের ছেলে। রামপাল থানার ওসি এস এম আশরাফুল আলম জানান, গৌরম্ভা গ্রামে ঘের ব্যবসায় লোকসান দিয়ে রাজকুমার ঋণগ্রস্ত হয়ে পড়লে এলাকার সুদ কারবারি তুহিন ও মিলনের কাছ থেকে ১ লাখ ৬ হাজার টাকা সুদে নিয়ে আবারও মাছের ঘের গড়ে তোলেন।

রাজকুমার দুই সুদ ব্যবসায়ীকে সুদের মোটা অঙ্কের টাকা পরিশোধও করেন। কয়েক কিস্তি সুদের টাকা দিতে ব্যর্থ হলে তুহিন ও মিলনসহ তাদের লোকজন রাজকুমারকে গালিগালাজসহ বিভিন্নভাবে চাপ প্রয়োগ করতে থাকে। বিষয়টি নিয়ে স্থানীয়ভাবে সালিশ-বৈঠকের মাধ্যমে সুদ বাদে মূল টাকা ফেরত দেওয়ার সিদ্ধান্ত হলেও তুহিন ও মিলন সেটা না মেনে বৃহস্পতিবার গৌরম্ভা বাজারে রাজকুমারকে গালিগালাজ করেন। এ অপমান সইতে না পেরে রাজকুমার আত্মহত্যা করে। বিষয়টি নিশ্চিত হওয়া যায় রাজকুমারের পকেটের চিরকুট থেকে। যাতে লেখা ছিল ‘তুহিন ও মিলন আমাকে বাঁচতে দিল না, তুহিন আমাকে অনেক গালিগালাজ করে, তাই আমি এই পথ বেছে নিয়েছি’।

এ ঘটনায় রাজকুমারের জামাতা উত্তম কুমার সরকার বাদী হয়ে আত্মহত্যার প্ররোচনার অভিযোগ এনে তুহিন রায় ও মিলন অধিকারীসহ অজ্ঞাত কয়েক জনের নামে রামপাল থানায় একটি মামলা করেন।

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর