শনিবার, ১০ জুন, ২০২৩ ০০:০০ টা

লক্ষ্মীপুরে লুট মামলার প্রধান আসামিকে ছেড়ে দিলেন ওসি

লক্ষ্মীপুর প্রতিনিধি

লক্ষ্মীপুরের কমলনগরে লুট মামলার প্রধান আসামিকে আটক করে ছেড়ে দেওয়ার অভিযোগ উঠেছে থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মোহাম্মদ সোলাইমানের বিরুদ্ধে। গতকাল দুপুরে ওসি নিজেই বিষয়টি স্বীকার করেন। এর আগে বৃহস্পতিবার সন্ধ্যায় স্থানীয় তোরাবগঞ্জ বাজার থেকে দোকান লুটের মামলায় প্রধান বিবাদী মো. শাহজাহান ও ২ নম্বর বিবাদী মাইন উদ্দিনকে গ্রেফতার করে পুলিশ। রাতে বিভিন্ন দেনদরবারের পর ১ নম্বর বিবাদী মো. শাহজাহানকে ছেড়ে দেওয়া হয়। বাদীপক্ষের অভিযোগ, মোটা অঙ্কের টাকা নিয়ে থানার ওসি আটক আসামি ছেড়ে দিয়েছেন। বিষয়টিতে এলাকায় তীব্র ক্ষোভের সৃষ্টি হয়েছে। মামলার বাদী মজিবুর রহমান বলেন, ‘আমার দোকান লুটের ঘটনায় পুলিশ ১ ও ২ নম্বর আসামিকে বৃহস্পতিবার সন্ধ্যায় তোরাবগঞ্জ বাজারে আমার সামনে গ্রেফতার করে। তারপর সকালেই ১ নম্বর আসামি শাহজাহানকে বাজারে ঘোরাফেরা করতে দেখা গেল! রাতে ওসি মোটা অঙ্কের টাকা নিয়ে আসামি ছেড়ে দিয়েছেন বলে আমি জানতে পেরেছি। আসামি গ্রেফতারের পর ছেড়ে দেওয়া আইনসংগত নয়। থানা থেকে বের হয়ে আসামিরা বিভিন্ন হুমকি দিচ্ছে। আমি নিরাপত্তাহীনতায় ভুগছি।’ এ ঘটনার বিচার দাবি করেন তিনি।

বাদীপক্ষের মামলা পরিচালনাকারী অ্যাডভোকেট মো. সোলাইমান বলেন, আসামিকে গ্রেফতার করে ছেড়ে দেওয়ার কোনো বিধান নেই। এর জন্য ওসিকে আদালতে জবাবদিহি করতে হবে।

কমলনগর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা মোহাম্মদ সোলাইমান বলেন, ‘দুই আসামির মধ্যে শাহজাহান হার্টের রোগী। গ্রেফতারের পর অসুস্থ হয়ে পড়েন। পরে স্থানীয় ইউপি সদস্যের জিম্মায় আদালতে হাজির হয়ে জামিন নেওয়ার শর্তে তাকে ছেড়ে দেওয়া হয়েছে। টাকা নেওয়ার বিষয়টি সত্য নয়।’

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর