শিরোনাম
শুক্রবার, ২৯ মার্চ, ২০২৪ ০০:০০ টা
রোমে বিমানের ফ্লাইট উদ্বোধন

বিড়ম্বনামুক্ত যাত্রীসেবা নিশ্চিত করার আহ্বান প্রবাসীদের

মির্জা মেহেদী তমাল, রোম (ইতালি) থেকে

বিড়ম্বনামুক্ত যাত্রীসেবা নিশ্চিত করার আহ্বান প্রবাসীদের

ইতালির রোম ফ্লাইটে বিড়ম্বনামুক্ত যাত্রীসেবা নিশ্চিত করার আহ্বান জানিয়েছেন প্রবাসীরা। তারা বলেন, বিমান যদি এ রুটে বিড়ম্বনামুক্ত ও নির্বিঘ্ন সেবা নিশ্চিত করতে পারে তাহলে যাত্রীর অভাব হবে না। প্রতিটি ফ্লাইটই যাত্রীভর্তি যাবে। গত বুধবার ইতালির রোমের একটি রেস্টুরেন্টে বিমানের ফ্লাইট উদ্বোধন অনুষ্ঠান ও ইফতার মাহফিলে একথা জানান তারা। অনুষ্ঠানে রোম প্রবাসী ব্যবসায়ী, ট্রাভেল এজেন্ট, ইতালি ও ইউরোপিয়ান আওয়ামী লীগের নেতারা উপস্থিত ছিলেন।

এ সময় ইউরোপিয়ান আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক কিবরিয়া গোলাম মোহাম্মদ বলেন, নয় বছর আগে রোম ফ্লাইট বন্ধ করে দেওয়া হয়েছিল। তখন বলা হয়েছিল রুটটি অলাভজনক। কিন্তু আমাদের কাছে এ রুটটি খুবই জনপ্রিয় ছিল। আমরা প্রবাসীরা যাচাই-বাছাই করে দেখেছি দুর্নীতি ও অব্যবস্থাপনার কারণে এ রুট বন্ধ করে দেওয়া হয়। ভবিষ্যতে যেন এসব কারণে রুট বন্ধ না হয় সেদিকে সংশ্লিষ্টরা খেয়াল রাখবেন। এ রুট নিয়ে আমরা খুবই আশাবাদী। আমাদের কমিউনিটির সবাই এ বিমানের ফ্লাইটেই চলাচল করব। আশা করি এটি লাভজনক হবে।

এদিকে রোম ফ্লাইট নিয়ে এবার যে কোনো প্রকার দুর্নীতি ও অব্যবস্থাপনার বিরুদ্ধে কঠোর হওয়ার হুঁশিয়ারি দিয়েছেন বিমান মন্ত্রণালয়ের সচিব মো. মোকাম্মেল হোসেন। তিনি বলেন, বিমানে কোনো প্রকার দুর্নীতি সহ্য করা হবে না। যাত্রীদের ব্যাপক চাহিদার কথা বিবেচনায় রেখে এ রুটটি পুনরায় চালু হয়েছে। তাই সেবার বিষয়টি অবশ্যই অগ্রাধিকার থাকবে।

এ সময় বিমান বাংলাদেশ এয়ারলাইনসের নতুন ব্যবস্থাপনা পরিচালক (এমডি) শফিউল আজিম প্রবাসীদের বিমান বাংলাদেশ এয়ারলাইনসে ভ্রমণের অনুরোধ জানান। পাশাপাশি তিনি সর্বোচ্চ যাত্রীসেবা নিশ্চিত করার আশ্বাস দেন।

উদ্বোধনী অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন বিমান পরিবহন ও পর্যটন মন্ত্রণালয় সম্পর্কিত সংসদীয় স্থায়ী কমিটির সভাপতি সাজ্জাদুল হাসান, সংসদ সদস্য ও জাতীয় প্রেস ক্লাবের সভাপতি ফরিদা ইয়াসমিন, বিমানের পরিচালনা পর্ষদের চেয়ারম্যান মোস্তফা কামাল উদ্দিন, হজরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরের নির্বাহী পরিচালক গ্রুপ ক্যাপ্টেন কামরুল ইসলাম।

এর আগে নয় বছর পর গত বুধবার (২৭ মার্চ) থেকে ঢাকা-রোম-ঢাকা রুটে বিমান বাংলাদেশ এয়ারলাইনস আবার ফ্লাইট চালু করেছে। উদ্বোধনী ফ্লাইটটি রোমে পৌঁছানোর পর ইতালিতে নিযুক্ত বাংলাদেশের রাষ্ট্রদূত মনিরুল ইসলাম বিমানবন্দরে যাত্রীদের স্বাগত জানান। বিমানের বোয়িং ৭৮৭ ড্রিমলাইনার এয়ারক্রাফট দিয়ে পরিচালিত হচ্ছে রোম রুটের ফ্লাইট। রোম থেকে ঢাকা রুটে প্রথম ফ্লাইটে ১১টি বিজনেস ক্লাস এবং ২৪৩টি ইকোনমিক ক্লাসে যাত্রীসহ পূর্ণ হয় বিমানটি। ইতালি প্রবাসী বাংলাদেশিরা আবার বিমান চালু হাওয়াতে দারুণ খুশি এবং তারা বিমান বাংলাদেশ এয়ারলাইনসের ব্যবস্থাপনা কর্তৃপক্ষকে ধন্যবাদ জানান।

 

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর