বুধবার, ২২ মে, ২০২৪ ০০:০০ টা

গরিব-দুঃখী মানুষের আস্থার ঠিকানা শেখ হাসিনা : নানক

নিজস্ব প্রতিবেদক

গরিব-দুঃখী মানুষের আস্থার ঠিকানা শেখ হাসিনা : নানক

বস্ত্র ও পাটমন্ত্রী জাহাঙ্গীর কবির নানক বলেছেন, গরিব-দুঃখী মানুষের আস্থার ঠিকানা প্রধানমন্ত্রী শেখ হাসিনা। মেহনতি মানুষের জীবন-জীবিকার কথা চিন্তা করেই ব্যাটারিচালিত রিকশা চলাচলের নির্দেশ দিয়েছেন তিনি। গতকাল রাজধানীর তালতলায় লায়ন্স অগ্রগতি স্কুলে স্পেশাল শিশু, বৃদ্ধ ও প্যারালাইজড রোগীদের মাঝে হুইল চেয়ার বিতরণ অনুষ্ঠানে এসব কথা বলেন তিনি। নানক বলেন, সোমবার মন্ত্রিসভার বৈঠকে প্রধানমন্ত্রী শেখ হাসিনার কাছে একটি বার্তা আসে, ব্যাটারিচালিত রিকশা বন্ধ করা হয়েছে। তাই শ্রমিকরা বিক্ষোভ শুরু করেছেন। প্রধানমন্ত্রী কথাটা শুনে অবাক হয়ে গেলেন! তিনি জানতে চান- এর কারণ কী? প্রধানমন্ত্রী তখনই পরিষ্কার করে বললেন- ওরা যা দিয়ে উপার্জন করে জীবন-জীবিকা চালায় সেই পথ কেন বন্ধ করা হয়েছে?

 সঙ্গে সঙ্গে প্রধানমন্ত্রী নির্দেশ দিয়েছেন রিকশা চালু করার জন্য এবং চালু হয়ে গেল।

তিনি বলেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনা যেমন করে গরিব-দুঃখী মানুষের জন্য কাজ করে আমরাও ঠিক তেমনভাবে মানুষের জন্য কাজ করতে চাই। যে কোনো প্রয়োজনে আপনারা আমাদের কাছে জানাবেন, আমরা আপনাদের পাশে থাকব। চেষ্টা করে যাব।

সোসাইটি ফর এইড প্রোগ্রাম (এসএপি) নামে একটি সামাজিক সংগঠনের উদ্যোগে রোগীদের মাঝে হুইল চেয়ার ও গরিব-দুঃখীদের মাঝে অটোরিকশা বিতরণ করা হয়।

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর