শুক্রবার, ২৪ মে, ২০২৪ ০০:০০ টা

নৌপথে গোয়েন্দা নজরদারি বাড়ানোর নির্দেশ

নিজস্ব প্রতিবেদক

নৌপথে গোয়েন্দা নজরদারি বাড়ানোর নির্দেশ

নৌপরিবহন প্রতিমন্ত্রী খালিদ মাহমুদ চৌধুরী বলেছেন, কিছু মানুষ নৌপথে বিশৃঙ্খলা সৃষ্টি করে সরকারের ভাবমূর্তি বিনষ্ট করার চেষ্টা করে। সে কারণে নৌপথে গোয়েন্দা নজরদারি বাড়ানোর নির্দেশ দেওয়া হয়েছে। এ ছাড়াও ঈদুল আজহার কারণে ১১ দিন নৌরুটে বাল্কহেড চলাচল বন্ধ থাকবে। গতকাল সচিবালয়ে সাংবাদিকদের ব্রিফিংয়ে এ কথা বলেন প্রতিমন্ত্রী।

পবিত্র ঈদুল আজহা উপলক্ষে নৌপথে যাত্রীদের নিরাপত্তা নিশ্চিত সংক্রান্ত বৈঠক অনুষ্ঠিত হয়। বৈঠকে সভাপতিত্ব করেন নৌপরিবহন প্রতিমন্ত্রী খালিদ মাহমুদ চৌধুরী। পরে ব্রিফিংয়ে প্রতিমন্ত্রী বলেন, নৌপথে ঈদ যাত্রা নিরাপদ করতে নানা উদ্যোগ নিয়েছে নৌপরিবহন মন্ত্রণালয়। ঈদের সময় ভাড়া যাতে বেশি নিতে না পারে সে জন্য নজরদারি থাকবে। ঈদুল আজহার কারণে ১৩ থেকে ২৩ জুন পর্যন্ত নৌরুটে বাল্কহেড চলাচল বন্ধ থাকবে। ঈদের আগের তিন দিন ও পরের তিন দিন মিলে সাত দিন পশুবাহী ও পচনশীল পণ্য ছাড়া সাধারণ ট্রাক ও কাভার্ড ভ্যান ফেরিতে পারাপার বন্ধ থাকবে। প্রতিমন্ত্রী বলেন, গতবার ঈদুল ফিতর ঈদযাত্রা নিরাপদ হয়েছে। সব পথে নিরাপদে যাত্রীরা বাড়ি ফিরতে পেরেছে। পরিবারের সঙ্গে আনন্দময় ঈদ করেছে। এবারও যাতে যাত্রা নিরাপদ হয়, সে ব্যবস্থা নেওয়া হয়েছে। যাত্রীসহ নৌপথে কোরবানির পশু পরিবহন নিরাপদ করার জন্য সবাই একযোগে কাজ করছে। আগের মতোই কাজীরহাট, পাটুরিয়াঘাটে ফেরি সংখ্যা বাড়ানো হবে। কিছু রুটে বাড়ানো হবে লঞ্চের সংখ্যাও।

বর্ষা মৌসুম হওয়ায় এবার নৌপথে ঈদযাত্রা একটু ঝুঁকিপূর্ণ জানিয়ে প্রতিমন্ত্রী সবাইকে আবহাওয়ার বার্তা সঠিকভাবে মেনে চলার আহ্বান জানান।

সর্বশেষ খবর