শিরোনাম
প্রকাশ : ১৯ ফেব্রুয়ারি, ২০২০ ০৭:২২
আপডেট : ১৯ ফেব্রুয়ারি, ২০২০ ০৭:২৩

খবর বিবিসি'র

করোনা আতঙ্কে অস্ত্র নিয়ে এসে 'টয়লেট পেপার' ছিনতাই!

অনলাইন ডেস্ক

করোনা আতঙ্কে অস্ত্র নিয়ে এসে 'টয়লেট পেপার' ছিনতাই!
প্রতীকী ছবি

হংকংয়ের মং কক জেলার সুপারর মার্কেটে ডাকাতি করা হল টয়লেটের টিস্যু পেপার। রীতিমতো অস্ত্র নিয়ে এসে টয়লেট পেপার ছিনতাই করে নিয়ে গেল একদল ডাকাত।

স্থানীয় সংবাদমাধ্যম সূত্রে খবর, ছিনতাই হওয়া ওই টয়লেট পেপারের মূল্য ১ হাজার হংকং ডলার (১৩০ মার্কিন ডলার)। যা কিনা টাকার দিক থেকে খুব যে বেশি তা কিন্তু নয়। কিন্তু হংকং'র বর্তমান পরিস্থিতির বিচারে এই টয়লেট টিস্যু পেপারই হয়ে উঠেছে অমূল্য।

জানা গেছে, ৬০০ টি টয়লেট পেপার রোল ছিনতাই করেছিল দুষ্কৃতীরা। মোট ৬ জনের মধ্যে ২ দুষ্কৃতীকে আবার ধরেও ফেলে পুলিশ। পাশাপাশি টয়লেট টিস্যুর কয়েকটি রোলও উদ্ধার করা সম্ভব হয়েছে।
 
উল্লেখ্য, করোনাভাইরাসের প্রাদুর্ভাবে আতঙ্কিত হয়ে পড়েছে চীনের এই স্ব-শাসিত এলাকার সাধারণ মানুষ। আর সে কারণে নানান খাদ্য দ্রব্য যেমন- প্যাকেটজাত দ্রব্য, চাল ও পাস্তা বাড়িতে বাড়িতে মজুত করতে শুরু করেছে সে দেশের জনগণ। আর এসবের মধ্যে বাদ যাচ্ছে না টিস্যু পেপারের মতো সামান্য জিনিসও। 

আতঙ্কিত হয়ে লোকজন আশঙ্কা করছেন যেকোনও মুহূর্তে অপ্রতুল হয়ে ব্যাপক দাম বৃদ্ধি হতে পারে এই সব দ্রব্যের। তাই ঘরে ঘরে মজুত হচ্ছে নানান সামগ্রী। যদিও হংকং সরকারের পক্ষ থেকে জানানো হয়েছে পরিস্থিতি মোটেই তেমন না। টিস্যু পেপার, পাস্তা ও অন্যান্য খাদ্য ও গৃহস্থালির পণ্যের জোগান বর্তমানে স্থিতিশীল রয়েছে বলে জানিয়েছে দেশটির কর্তৃপক্ষ।

 

বিডি প্রতিদিন/সিফাত আব্দুল্লাহ


আপনার মন্তব্য