শিরোনাম
প্রকাশ : ২৬ মার্চ, ২০২০ ১৫:৩২

কুড়িগ্রামে করোনা প্রতিরোধে দোকানপাট বন্ধ

কুড়িগ্রাম প্রতিনিধি:

কুড়িগ্রামে করোনা প্রতিরোধে দোকানপাট বন্ধ

কুড়িগ্রামে করোনা ভাইরাস সংক্রমণে এ পর্যন্ত হোম কোয়ারেন্টাইনে রয়েছেন ১৬৭ জন। গত ২৪ ঘণ্টায় হোম কোয়ারেন্টাইনে রয়েছেন ২০ জন। তবে জেলা স্বাস্থ্য বিভাগ জানায়, গত ২৪ ঘন্টায় ১৪ দিনের হোম কোয়ারেন্টাইন শেষে রিলিজপত্র নিয়ে বাড়ি গিয়েছেন ৪৬ জন।

এদিকে, কুড়িগ্রামে করোনা প্রতিরোধে শৃংখলা ফিরিয়ে আনতে বৃহস্পতিবার সকাল থেকে মাঠে নেমেছে রংপুর জিওসি থেকে আসা সেনাবাহিনী। এতে একজন ক্যাপ্টেন সহায়তায় মাঠে রয়েছেন। জেলা প্রশাসনের উদ্যোগে যৌথ মোবাইল টিমের মাধ্যমে শহরের বিভিন্ন এলাকায় তাদের টহল শুরু হয়েছে। বুধবার রাত থেকে শুরু করে নির্দিষ্ট শিশু খাবার ও ওষুধের কিছু স্টল ছাড়া সকল স্টল বৃহস্পতিবারও সকাল থেকে বন্ধ রয়েছে। সেনাবাহীনির যৌথ টহল দলের নেতৃত্বে আছেন জেলা প্রশাসনের সহকারী কমিশনার ও নির্বাহী ম্যাজিস্ট্রেট সুদীপ্ত কুমার সিংহ। সেইসাথে সেনাবাহিনীর ক্যাপ্টেন মোহাম্মদ মিজানুর রহমানসহ সেনাবাহিনী, পুলিশ ও আনসার-ভিডিপি দলের সদস্যরা সার্বক্ষণিক টহলে রয়েছেন। 

জেলার সিভিল সার্জন ডা. হাবিবুর রহমান জানান, এখন পর্যন্ত এ জেলায় কাউকে আইসোলেশনে নেয়া হয়নি। তবে জেনারেল হাসপাতালে আইসোলেশন ওয়ার্ড প্রস্তুত রাখা হয়েছে। তিনি জানান, এ পর্যন্ত সাড়ে ৩শ পিপিই উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স সমূহে দেয়া হয়েছে যা প্রয়োজনের তুলনায় অপ্রতুল। এছাড়াও হ্যান্ড স্যানিটাইজার, হ্যান্ড গ্লাভস ও মাস্ক স্বল্পতার কথা স্বীকার করে তিনি বলেন, আমরা জেলা স্বাস্থ্য বিভাগ থেকে ঊর্ধতন কর্তৃপক্ষের নিকট এসব সরঞ্জামেরও চাহিদা পাঠিয়েছি। 

বিডি প্রতিদিন/মজুমদার


আপনার মন্তব্য

এই বিভাগের আরও খবর