শিরোনাম
প্রকাশ : ২৬ মার্চ, ২০২০ ২০:০৫

ভিডিও কলে বিয়ে করলেন আইসোলেশনে থাকা জুটি!

অনলাইন ডেস্ক

ভিডিও কলে বিয়ে করলেন আইসোলেশনে থাকা জুটি!
প্রতীকী ছবি

চীন থেকে ছড়িয়ে পড়া প্রাণঘাতী করোনাভাইরাস এরই মধ্যে বিশ্বের অন্তত ১৯৮টি দেশ ও অঞ্চলে আঘাত হানে। এ ভাইরাসে এখন পর্যন্ত মারা গেছেন ২২ হাজার ৭১ জন। এছাড়াও এ ভাইরাসে আক্রান্ত হয়েছেন ৪,৯০,২৭১ এবং সুস্থ হয়ে বাড়ি ফিরে গেছেন ১,১৮,০৬০। 

এদিকে, করোনা ঠেকাতে বিশ্বের বিভিন্ন দেশ লকডাউন ঘোষণা করেছে। ভারতও করোনা মোকাবেলা করতে লকডাউন ঘোষণা করে। বৃহস্পতিবার লকডাউনের দ্বিতীয় দিন চলছে ভারতে। 

করোনা প্রতিরোধে সামাজিক দূরত্ব বজায় রাখাই সবচেয়ে বড় হাতিয়ার বলে মনে করছেন বিশেষজ্ঞরা। আর সেই কারণেই ২৫ তারিখ বিয়ের আয়োজন বাতিল করতে হয়েছিল হামিদ আর মেহজাবিনকে। তবে আয়োজন বাতিল হলেও বিয়ে বাতিল করেননি উত্তরপ্রদেশের হরদৌয়ের এই জুটি। সেলফ আইসোলেশন বজায় রেখে ভিডিও কলেই ‘বিয়ে’  সারলেন হামিদ-মেহজাবিন। 

দুটি হৃদয়। দুটি স্মার্টফোন। দূরত্ব মাত্র ১৫ কিলোমিটার। করোনা সতর্কতা বজায় রেখেই এই দূরত্ব মিটিয়ে নিলেন এই জুটি। নিমন্ত্রিত বলতে কেউই ছিলেন না। ছেলের বাড়ি এবং মেয়ের বাড়ির লোকেরাই একমাত্র সাক্ষী। তবে ভিডিও কলে যোগ দিলেন আরও কিছু আত্মীয়। সব মিলিয়ে ২৫ তারিখ সকাল সকাল‌ই দুই বাড়িতে শুরু হয়ে যায় প্রস্তুতি। হোক না ভিডিও কল, তাই বলে বিয়েতে কনে একটু সাজবে না? নিজেই মেকআপ করে রেডি হয়ে নেন মেহজাবিন। সেজেগুজে তৈরি হয়ে নেন দুই বাড়ির সদস্যরাও। তারপর ভিডিও কল এই নিয়ম রীতি মেনে সারা হয় বিয়ে। 

ছিল খাওয়া-দাওয়ার‌ও আয়োজন‌। বাড়ির সদস্যরাই সবাই মিলে নিজেদের প্রয়োজন মতো একাধিক পদ রান্না করে নেন। বিয়ের পর্ব মেটার পর ভিডিও কল চলাকালীনই দুই বাড়ির সদস্যরা খাওয়া-দাওয়া করেন। 

কিন্তু এভাবে বিয়ে আইডিয়া এল কিভাবে? খোলসা করলেন হামিদ নিজেই, "আসলে করোনা সর্তকতা মেনে এবং এই লকডাউনের সময় বরযাত্রী নিয়ে বিয়ে করতে যাওয়া অসম্ভব এবং অনুচিত। ভিড় করাও ঠিক না।" তবে হামিদ জানালেন, আয়োজন বন্ধ করলেও বিয়ে পিছিয়ে দিতে চাননি তিনি ও তার স্ত্রী। আর সেই কারণেই ভিডিও কলের ফন্দি। 

কিন্তু বিয়ে তো হল, সংসার তো আর ভিডিও কলে হবে না! হেসে ফেললেন হামিদ। বললেন, "লকডাউন এর সময়টা পেরিয়ে গেলেই বাড়িতে নতুন বউকে আনব। আর তখনই সবাইকে নিমন্ত্রণ করে খুব মজা করব।"


বিডি-প্রতিদিন/বাজিত হোসেন


আপনার মন্তব্য