৩০ মার্চ, ২০২০ ১২:৩৮

চাঁপাইনবাবগঞ্জে অনেকেই মানছে না 'সামাজিক দূরত্ব'

চাঁপাইনবাবগঞ্জ প্রতিনিধি

চাঁপাইনবাবগঞ্জে অনেকেই মানছে না 'সামাজিক দূরত্ব'

করোনাভাইরাস সম্পর্কে গণসচেতনতা বৃদ্ধিতে প্রশাসন সামাজিকভাবে সামাজিক দূরত্বে থাকার জন্য গণবিজ্ঞপ্তি প্রচার করলেও দেশের অনেকেই তা মানছে না। বিশেষ করে চাঁপাইনবাবগঞ্জ পৌর এলাকার তহাবাজার ও নিউমার্কেট কাঁচাবাজারে এ নিয়মের বালাই নেই। এছাড়া সুযোগ বুঝে বিকেল ও সন্ধ্যায় শহরের কিছু কিছু মোড়ে ও পাড়া মহল্লায় সামাজিক দূরত্ব বজায় না রেখে চলছে আড্ডা। 

সরেজমিন ঘুরে দেখা গেছে, আজ সোমবার সকালে তহাবাজার এলাকার কাঁচাবাজারে নিত্যপণ্য ক্রয় করতে আসা ভোক্তারা সামাজিক দূরত্ব বজায় না রেখে পণ্য ক্রয় করছে। এমনকি বিক্রেতারা মাস্ক ও হ্যান্ড গ্লাভস পর্যন্ত ব্যবহার করছে না। বাজারগুলোতে সরকারি নির্দেশনা একেবারে উপেক্ষিত। 

একই অবস্থা দেখা গেছে নিউমার্কেট সংলগ্ন কাঁচাবাজারে। এছাড়া ওষুধের দোকানগুলোতে সামাজিকভাবে দূরত্ব বজায় না রেখেই অনেককে ওষুধ কিনতে দেখা গেছে। এছাড়া শহরে ও ইউনিয়ন পর্যায়ে সন্ধ্যা হলেই দোকানে চা. পান ও সিগারেট বিক্রি করার অভিযোগ পাওয়া গেছে। ফলে করোনা সংক্রমনের স্বাস্থ্য ঝুঁকিতে রয়েছে সেসব মানুষ। তাই সচেতনতা বৃদ্ধিতে স্থানীয় প্রশাসনকে আরো তৎপর হওয়ার জন্য আহ্বান জানান সচেতন মহল। 

এ ব্যাপারে জেলা প্রশাসক এ জেড এম নূরুল হক জানান, সংক্রমণ প্রতিরোধে শহর ও ইউনিয়ন পর্যায়ে আইনশৃংখলা বাহিনী মাইকিং এর মাধ্যমে প্রয়োজন ছাড়া বাড়ির বাইরে না হওয়ার নির্দেশনা দিয়ে যাচ্ছে। এ নির্দেশনা না মানলে তাদের বিরুদ্ধে আইনানুগ ব্যবস্থা নেয়া হবে। 

এদিকে, গতকাল রবিবার সন্ধ্যায় গোবরাতলা ইউনিয়নের আমাড়ক এলাকায় ভ্রাম্যমান আদালতের বিচারক ও সদর উপজেলা নির্বাহী অফিসার মোঃ আলমগীর হোসেনের নেতৃত্বে  একটি দল অভিযান চালিয়ে সরকারি নির্দেশনা উপেক্ষা করে চায়ের দোকান খোলা রাখার দায়ে দোকানদারকে ২ হাজার টাকা জরিমানা করেছে। 


বিডি-প্রতিদিন/সিফাত আব্দুল্লাহ

সর্বশেষ খবর