শিরোনাম
৩১ মার্চ, ২০২০ ২২:০৪

বাংলাদেশে করোনাভাইরাস থেকে মুক্ত হওয়া ফয়সাল যা বললেন

অনলাইন ডেস্ক

বাংলাদেশে করোনাভাইরাস থেকে মুক্ত হওয়া ফয়সাল যা বললেন

বিশ্বজুড়ে ছড়িয়ে পড়া প্রাণঘাতী করোনাভাইরাস বাংলাদেশেও হানা দিয়েছে। বাংলাদেশে এখন পর্যন্ত এ ভাইরাসে ৫১ জন আক্রান্ত হয়েছেন এবং মারা গেছে ৫ জন। আক্রান্তদের মধ্যে সুস্থ হয়ে ফিরে গেছেন ২৫ জন।  

এদিকে, দেশে প্রথম করোনা থেকে মুক্ত হওয়াদের মধ্যে একজন হলেন জার্মানফেরত ফয়সাল শেখ। 

মঙ্গলবার করোনাভাইরাস প্রতিরোধে দেশব্যাপী চলমান কার্যক্রম সমন্বয়ের লক্ষ্যে গণভবন থেকে ভিডিও কনফারেন্সে ৬৪ জেলার কর্মকর্তাদের সঙ্গে মতবিনিময় অনুষ্ঠানে প্রধানমন্ত্রী শেখ হাসিনার সঙ্গে কথা বলেন ফয়সাল।

ঢাকা বিভাগীয় কমিশনারের কার্যালয় থেকে ভিডিও কনফারেন্সে প্রধানমন্ত্রী শেখ হাসিনার সঙ্গে কথা বলেন 
ফয়সাল শেখ।

এসময় ফয়সাল প্রধানমন্ত্রীকে বলেন, আমি জার্মানিতে পড়াশোনা করছি। ১ তারিখ ছুটি কাটানোর জন্য দেশে আসি। ১০ দিন পর আমার খুব খারাপ লাগে। শরীরে করোনা লক্ষণ দেখা দেয়। 

তিনি বলেন, আমার পরিবার ও সবার নিরাপত্তার জন্য আমি নিজে আইইডিসিআর যাই টেস্ট করানোর জন্য। টেস্ট করার পর তারা আমাকে সর্বাত্মক সহযোগিতা করেন। একদিন পর জানায় পজিটিভ এসেছে।

ফয়সাল শেখ বলেন, আইইডিসিআর আমাকে কোয়ারেন্টাইনে রাখতে চাইলে রাজি হই। কুয়েত মৈত্রী হসপিটালে কোয়ারেন্টাইনে রাখা হয়। সেখানে আমি ১০ দিন কোয়ারেন্টাইনে থাকি। আমার বন্ধু-বান্ধব, পরিবারের যাদের সঙ্গে দেখা হয়েছিল তাদের সবাইকে কোয়ারেন্টাইনে রাখা হয়েছিল। ১০ দিন পর বারবার টেস্ট করার পর নেগেটিভ আসে। এরপর আমি আমার পরিবারের কাছে ফিরে যাই।

তিনি বলেন, দেশের মানুষের কাছে একটাই অনুরোধ-করোনাভাইরাসের সবচেয়ে বড় ব্যাপার বাসায় থাকা, ঘরে থাকা। যতদিন ঘরে থাকতে বলা হয়েছে ততদিন ঘরে থাকুন। তাহলে আমরা সবাই নিরাপদ থাকতে পারবো। এর সংক্রমণ প্রতিরোধ করতে পারবো।

সুস্থ হয়ে ফিরে আসতে পারায় প্রধানমন্ত্রীসহ সংশ্লিষ্ট চিকিৎসকদের নেওয়া ব্যবস্থার প্রশংসা করেন এবং সবাইকে ধন্যবাদ জানান ফয়সাল শেখ।

করোনাভাইরাস থেকে সুস্থ হওয়া ফয়সালকে উদ্দেশ্য করে প্রধানমন্ত্রী বলেন, আমরা খুব খুশি তুমি সুস্থ হয়ে ঘরে ফিরে গেছ। মায়ের সন্তান মায়ের কোলে ফিরে গেছে।

ঢাকা বিভাগীয় কমিশনার মো. মোস্তাফিজুর রহমান জানান, ফয়সাল শেখ ঢাকায় করোনা শনাক্ত হওয়া প্রথম করোনাভাইরাস আক্রান্ত রোগী ছিলেন।


বিডি-প্রতিদিন/বাজিত হোসেন

সর্বশেষ খবর