শিরোনাম
প্রকাশ : ৩১ মার্চ, ২০২০ ২২:২৯
আপডেট : ৩১ মার্চ, ২০২০ ২২:৩৪

সিরাজগঞ্জে হোম কোয়ারেন্টাইনে ১১৫, দুই বাড়ি লকডাউন

সিরাজগঞ্জ প্রতিনিধি

সিরাজগঞ্জে হোম কোয়ারেন্টাইনে ১১৫, দুই বাড়ি লকডাউন

সিরাজগঞ্জে ৫৭৩ জন হোম কোয়ারেন্টাইনে থাকা বিদেশফেরতদের মধ্যে ৪৫৮ জনকে ছাড়পত্র দেয়া হয়েছে। বর্তমানে ১১৫ জন হোম কোয়ারেন্টাইন রাখা হয়েছে। এর মধ্যে ঢাকা ফেরত দুজনকে সিরাজগঞ্জের শাহজাদপুরের ভাটপাড়া গ্রামে একটি বাড়িতে লক ডাউনে রাখা হয়েছে। যদি তাদের মধ্যে করোনা সংক্রমন শনাক্ত হয়নি বলে স্থানীয় প্রশাসন জানিয়েছেন। তারপরেও তাদেরকে ১৪দিনের জন্য কোয়ারেন্টাইন রেখে পুলিশ বাড়িকে লকডাউন করে রেখেছে। পুলিশের পক্ষ থেকে তাদের খাওয়াসহ সবধনের ব্যবস্থা করে দেয়া হয়েছে।

সিভিল সার্জন ডা. জাহিদুল ইসলাম জানান, ৫৭৩ জনকে হোম কোয়ারেন্টাইনে রাখা হয়েছিল। এর মধ্যে ১৪দিন অতিবাহিত হওয়ায় ৪৫৮ জনকে ছাড়পত্র দেয়া হয়েছে। বাকীরা কোয়ারেন্টাইনে রয়েছে। প্রতিদিন তাদের খোঁজ খবর নেয়া হচ্ছে। এছাড়াও বেশ কয়েকজন রোগীর নমুনা সংগ্রহ করে ঢাকায় প্রেরণ করা হয়েছে। 

শাহজাদপুর উপজেলা নির্বাহী অফিসার মোহাম্মদ শামসুজ্জোহা ও থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা আতাউর রহমান জানান, ঢাকা থেকে দুই ব্যক্তি গ্রামের বাড়ীতে আসার পর থেকে স্থানীয়রা নানা অভিযোগ করে। অভিযোগের ভিত্তিতে উপজেলা স্বাস্থ্য বিভাগের মেডিকেল টিম নিয়ে তাদের প্রাথমিক পরীক্ষা করার পর করোনার কোন নমুনা পাওয়া যায়নি। তবে দুজনকেই বাধ্যতামুলক হোম কোরয়ারেন্টিনে থাকার নির্দেশ এবং দুটি বাড়ি লকডাউন ঘোষণা করার পর তাদের খাবার ও সুরক্ষার সবকিছু বহন করা হচ্ছে। 

সিরাজগঞ্জ জেলা প্রশাসক ড. ফারুক আহমেদ জানান, কোভিড-১৯ প্রতিরোধে জনসচেনতার জন্য প্রশাসন সার্বক্ষনিক কাজ করে যাচ্ছে। এছাড়াও কর্মহীন মানুষদের জন্য ইতোমধ্যে জেলায় ১৯৫ মে.টন চাল ও নগদ ৪ লক্ষ টাকা বিতরন করা হয়েছে। 


বিডি প্রতিদিন/ ওয়াসিফ


আপনার মন্তব্য