শিরোনাম
প্রকাশ : ৩ এপ্রিল, ২০২০ ০৮:০৪

১০ লাখ ছাড়াল করোনাভাইরাসে আক্রান্তের সংখ্যা

অনলাইন ডেস্ক

১০ লাখ ছাড়াল করোনাভাইরাসে আক্রান্তের সংখ্যা

বিশ্বব্যাপী করোনাভাইরাসে আক্রান্তের সংখ্যা ১০ লাখ ছাড়িয়েছে। বিশ্বের ২০৩টি দেশ ও দুটি অঞ্চলের ১০ লাখ ১৫ হাজার ৪৬৬ জন আক্রান্ত হয়েছে প্রাণঘাতী এই ভাইরাসে। মৃত্যুবরণ করেছে ৫৩ হাজার ১৯০ জন। ভাইরাসের সঙ্গে লড়াই করে সুস্থ হয়ে হয়েছে প্রায় ২ লাখ ১২ হাজার ২২৯ জন।

আক্রান্তের দিক দিয়ে সবাইকে পেছনে ফেলেছে মার্কিন যুক্তরাষ্ট্র। এ রিপোর্ট লেখা পর্যন্ত সেখানে আক্রান্ত হয়েছে ২ লাখ ৪৫ হাজার ৬৬ জন। মারা গেছে ৬ হাজার ৭৫ জন।

ইতালিতে আক্রান্ত হয়েছে ১ লাখ ১৫ হাজার ২৪২ জন। মৃত্যুবরণ করেছে ১৩ হাজার ৯১৫ জন। স্পেনে আক্রান্তের সংখ্যা ১ লাখ ১২ হাজার ৬৫ জন। মৃতের সংখ্যা ১০ হাজার ৩৪৮।

জার্মানিতে আক্রান্তের সংখ্যা ৮৪ হাজার ৭৯৪ জন। মারা গেছে ১ হাজার ১০৭ জন। চীনে আক্রান্ত হয়েছে ৮১ হাজার ৫৮৯ জন। মারা গেছে ৩ হাজার ৩১৮ জন। ফ্রান্সে আক্রান্তের সংখ্যা ৫৯ হাজার ১০৫ জন। মারা গেছে ৫ হাজার ৩৮৭  জন।

ইরানে আক্রান্ত হয়েছে ৫০ হাজার ৪৬৮ জন। মৃতের সংখ্যা ৩ হাজার ছাড়িয়েছে (৩১৬০)। এ ছাড়া যুক্তরাজ্যে ৩৩ হাজার ৭১৮, সুইজারল্যান্ডে ১৮ হাজার ৮২৭, তুরস্কে ১৮ হাজার ১৩৫ ও বেলজিয়ামে ১৫ হাজার ৩৪৮ জন আক্রান্ত হয়েছে। সূত্র: ওয়ার্ল্ডওমিটার

বিডি প্রতিদিন/কালাম


আপনার মন্তব্য