শিরোনাম
প্রকাশ : ৪ এপ্রিল, ২০২০ ১২:৪৫

বরগুনায় কেউ মানছেন না সামাজিক দুরত্ব, অসহায় প্রশাসন

বরগুনা প্রতিনিধি

বরগুনায় কেউ মানছেন না সামাজিক দুরত্ব, অসহায় প্রশাসন

বরগুনা জেলা শহরসহ গ্রাম ও হাটবাজারে শিক্ষিত বা অশিক্ষিত কেউ মানছেন না সামাজিক দুরত্ব কর্মসূচি। ভ্রাম্যমান আদালতের ও আইনশৃংখলা বাহিনির প্রচার, প্রচারণা ও করোনাভাইরাসের ভয়াবহ পরিনতি তুলে ধরার পরও ঘরে না থেকে বাইরে বের হয়ে আসছে হাজারও মানুষ।

চা আর পানের দোকানে আড্ডা আগের মতোই। মাছের বাজার, কাঁচা বাজার জমজমাট। বরগুনা শহরে সকাল ১০ টার পূর্বে ঔষধের দোকান ব্যতীত অন্য ব্যবসা প্রতিষ্ঠান না খোলার নির্দেশনা থাকলেও তা মানা হচ্ছেনা। 

আজ শনিবার সকাল থেকেই বরগুনা শহরের সদর রোড় সহ বাকালী পট্রি, মাছ বাজার,কাচাঁ বাজার,দুধের বাজারসহ সকল গলিতে ব্যাপক জনসমাগম ছিলো। একদিকে র‌্যাবের সতর্ককরণ প্রচারণা চললেও গুরুত্ব পাচ্ছেনা। একই অবস্থা আজ সকাল থেকে পাথরঘাটা, বেতাগী, বামনার খোলপটুয়া বাজরা সহ আমতলী,তালতলি উপজেলা সদর ও সাপ্তাহিক হাট সমূহে। 

এ ব্যাপারে দায়িত্বশীল আইনশৃংখলা বাহিনীর কর্মকর্তাদের সাথে কথা বললে তারা বলেন, সরকারি নির্দেশনায় আমরা এখনও জনগনকে ঘরে থাকার জন্য অনুরোধ করে যাচ্ছি। যখনই এ ব্যাপারে আরও কঠোর হবার নির্দেশনা পাব তখন আমরাও কঠোর হতে বাধ্য হবো। স্থানীয় কয়েকজন ইউনিয়ন পরিষদ চেয়ারম্যান ও স্বেচ্ছাসেবী সংগঠনের পক্ষ থেকে ঘরে ঘরে খাবার পৌঁছে দেয়ার পাশাপাশি ঘরের বাহিরে বের না হবার জন্য অনুরোধ করা হচ্ছে। 


বিডি-প্রতিদিন/সিফাত আব্দুল্লাহ


আপনার মন্তব্য