শিরোনাম
প্রকাশ : ৪ এপ্রিল, ২০২০ ২১:৫৯

কুড়িগ্রামে করোনা সন্দেহে ৪ ব্যক্তির নমুনা সংগ্রহ

কুড়িগ্রাম প্রতিনিধি:

কুড়িগ্রামে করোনা সন্দেহে ৪ ব্যক্তির নমুনা সংগ্রহ

কুড়িগ্রামে এই প্রথম করোনা সন্দেহে ৪ জনের নমুনা সংগ্রহ করে রংপুর মেডিকেল কলেজে প্রেরণ করেছে জেলা স্বাস্থ্য বিভাগ। এর মধ্যে কুড়িগ্রাম সদরে একজন, রাজারহাটে একজন, নাগেশ্বরীতে একজন ও ভূরুঙ্গমারীতে একজন রয়েছেন।

জানা গেছে, এরা সবাই কয়েকদিন ধরে জ্বর, মাথা ব্যথা ও সর্দি-কাশিতে আক্রান্ত থাকায় জেলা ও উপজেলা স্বাস্থ্য বিভাগ তাদের পরিবারকে হোম কোয়ারান্টাইনে থাকার পরামর্শ দেন। কিন্তু এলাকাবাসীর আতঙ্ক ও ভয়ের কারণে তাদের নমুনা সংগ্রহ করে প্রেরণ করা হয় বলে দাবি করে স্বাস্থ্য বিভাগ। 

জেলা স্বাস্থ্য বিভাগ ও সিভিল সার্জন সূত্রে জানা যায়, কুড়িগ্রামের পৌর এলাকার কলেজ পাড়ার তালতলা গাছবাড়ি গ্রামে ঢাকা ফেরত একজন জ্বর, মাথা ব্যথা ও সর্দি,কাশিতে আক্রান্ত হয়ে বাসায় অবস্থান করছিলেন। এ খবর শোনা মাত্র শনিবার দুপুরে সদর উপজেলা স্বাস্থ্য বিভাগ ঐ যুবকের নমুনা সংগ্রহ করতে যায়। সেইসাথে তাকেসহ তার পরিবারকে হোম কোরান্টাইনে থাকার নিদের্শনা দেয়া হয়। 

অপরদিকে, রাজারহাট উপজেলার চাকিরপশার ইউনিয়নের চাকিরপশার তালুক গ্রামে নারায়ণগঞ্জ ফেরত এক যুবকেরও একই লক্ষণ দেখা দেয়ায় তারও রক্তের নমুনা সংগ্রহ করা হয় শুক্রবার বিকেলে এবং তার নমূনা সংগ্রহ করে রংপুর মেডিকেল কলেজে প্রেরণ করা হয়। 

সদর উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডা. নজরুল ইসলাম জানান, সংবাদ পাওয়ার পর থেকে আমরা তার পরিবারের সঙ্গে যোগাযোগ করি এবং হোমকোয়ারেন্টাইনে থাকার পরামর্শ দেই। তিনি জ্বর, সর্দি ও কাশিতে আক্রান্ত হলেও অবস্থার অনেকটা উন্নতি হয়েছে। 

তিনি আরো বলেন, জনমনে আতঙ্ক দূর করতে শনিবার দুপুরে মেডিকেল টিম তার নমুনা সংগ্রহ করে পরীক্ষার জন্য রংপুর মেডিকেল কলেজ হাসপাতালে পাঠানো হয়।

এ ব্যাপারে সিভিল সার্জন ডা. হাবিবুর রহমান জানান, শনিবার ৪জনের রক্তের নমুনা সংগ্রহ করে রংপুর মেডিকেল কলেজে পাঠানো হয়। তবে তাদের রিপোর্ট পজিটিভ কিংবা নেগেটিভ যাই হোক তা আইইডিসিআরে পাঠালে সেখান থেকে আমাদের জেলা স্বাস্থ্যবিভাগে জানানো হবে। 

বিডি প্রতিদিন/হিমেল


আপনার মন্তব্য