শিরোনাম
প্রকাশ : ৬ এপ্রিল, ২০২০ ১০:২৪

করোনা আতঙ্ক ঘিরে ধরেছে সিলেটকে

সিলেট ব্যুরো

করোনা আতঙ্ক ঘিরে ধরেছে সিলেটকে

বাংলাদেশে প্রথমবারের মতো করোনাভাইরাসে আক্রান্ত রোগী ধরা পড়ে গত ৮ মার্চ। এরপর পেরিয়ে প্রায় এক মাস। এ সময়ের মধ্যে দেশের বিভিন্ন বিভাগের বিভিন্ন জেলায় করোনাক্রান্ত অর্ধশতাধিক ব্যক্তি শনাক্ত হয়েছেন। কিন্তু সিলেট ছিল ‘করোনামুক্ত’। পুরো সিলেট বিভাগের কোনো জেলাতেই ধরা পড়েনি আক্রান্ত রোগী। ফলে এখানকার মানুষের মধ্যে কিছুটা স্বস্তিবোধ ছিল।

তবে সেই স্বস্তি উবে গেছে। সিলেটে করোনাক্রান্ত প্রথম রোগী শনাক্ত হওয়ার পর মানুষকে ঘিরে ধরেছে আতঙ্ক আর ভয়।

জানা গেছে, সিলেটের এক ব্যক্তি (৪৫) করোনায় আক্রান্ত হয়েছেন। রবিবার (৫ এপ্রিল) সন্ধ্যায় তিনি করোনা পজিটিভ হিসেবে শনাক্ত হন। তার বাসা নগরীতেই।

সিলেটের সিভিল সার্জন ডা. প্রেমানন্দ মন্ডল জানান, আক্রান্ত ওই ব্যক্তির বাসা লকডাউন করা হয়েছে। তার পরিবারের সদস্যদেরও নিবিড় পর্যবেক্ষণে রাখা হয়েছে। আক্রান্ত ব্যক্তিকে আইসোলেশনে নেওয়া হতে পারে।

সিলেটে করোনাক্রান্ত রোগী পাওয়া গেছে, রবিবার রাতে এমন সংবাদ প্রকাশ হওয়ার পর সিলেটজুড়ে তোলপাড় শুরু হয়। সবাই ঘটনার বিষয়ে এবং রোগী শনাক্ত হওয়ার পর কি ব্যবস্থা নিয়েছে প্রশাসন, সে সম্পর্কে জানতে চান। সবার মধ্যে কাজ করছিল উদ্বেগ আর উৎকন্ঠা।

সিলেটে যে ব্যক্তি করোনাক্রান্ত হয়েছেন, তিনি বিদেশফেরত ব্যক্তির সংস্পর্শে যাননি বলে জানিয়েছেন স্বাস্থ্য অধিদপ্তর সিলেটের বিভাগীয় কার্যালয়ের সহকারী পরিচালক ডা. আনিসুর রহমান। ফলে ওই ব্যক্তি অন্য কোনো আক্রান্ত রোগীর মাধ্যমে নিজে আক্রান্ত হয়ে থাকতে পারেন বলে মনে করছেন সংশ্লিষ্টরা।

এক্ষেত্রে সিলেটে আগে থেকেই যে ব্যক্তি ‘আক্রান্ত’, তিনি তা জানেন কিনা, এমন প্রশ্ন সামনে আসছে। তিনি আরো অনেকের সাথে মিশেছেন, মিশছেন। ফলে তার মাধ্যমে করোনা সিলেটজুড়ে ছড়িয়ে পড়ার আশঙ্কা দেখা দিয়েছে।

ডা. আনিসুর রহমান বলেন, ‘মনে হচ্ছে আগে আগে থেকেই সিলেটে কোনো রোগী (করোনাক্রান্ত) আছে। উনি হয়তো বিষয়টা হাইড করছে।’

সংশ্লিষ্টরা বলছেন, যদি সত্যিই আগে থেকে আক্রান্ত কোনো ব্যক্তি থেকে থাকেন, তবে তা সিলেটের জন্য বড় দুঃসংবাদ হয়ে দেখা দিতে পারে।

বিডি-প্রতিদিন/সালাহ উদ্দীন


আপনার মন্তব্য