৬ জুন, ২০২০ ১৩:০০

আইসিইউ খুঁজতে খুঁজতেই দুই ভাইয়ের করুণ মৃত্যু

অনলাইন ডেস্ক

আইসিইউ খুঁজতে খুঁজতেই দুই ভাইয়ের করুণ মৃত্যু

চট্টগ্রামে করোনার উপসর্গ নিয়ে অসুস্থ দুই ভাইকে বাঁচানোর জন্য পানির মতো টাকা ঢেলেছে পরিবার। যতো টাকা লাগে খরচ করতে চেয়েও তাদের জন্য মিলেনি আইসিইউ। ৮ ঘণ্টার ব্যবধানে করুণ মৃত্যু হল হাটহাজারীর বাসিন্দা দুই ভাইয়ের। কয়েকদিন আগে তাদের কাছ থেকে করোনা পরীক্ষার নমুনা নেওয়া হলেও ফলাফল এখনও পাওয়া যায়নি।

নিহত এই দুই ভাই হলেন পৌরসভার ৩নং ওয়ার্ডের পূর্ব দেওয়ান নগর জোহরা বাপের বাড়ির মরহুম গোলাম রসুলের ছেলে মধ্যপ্রাচ্য প্রবাসী মো. শাহ আলম (৩৬) এবং তার ছোট ভাই হাটহাজারী বাজারের এন জহুর মার্কেটের কাপড়ের দোকানের ব্যবসায়ী মো. শাহ জাহান (৩২)।

শুক্রবার (৫ জুন) দুপুর ২টার দিকে চট্টগ্রাম মেডিকেল কলেজ হাসপাতালে মারা যান শাহ আলম। এর মাত্র ৮ ঘণ্টা পর রাত ১০টার দিকে চমেক হাসপাতালেই মারা যান ছোট ভাই ব্যবসায়ী শাহজাহান। হাসপাতালে আইসিইউ বেড পাওয়া না যাওয়ায় অনেকটা বিনা চিকিৎসাতেই দুই ভাইয়ের করুণ মৃত্যু হল।

করোনাভাইরাসের উপসর্গ নিয়ে দুই ভাই চার দিন আগে চট্টগ্রাম মেডিকেল কলেজ হাসপাতালে ভর্তি হয়। এর মধ্যে তাদের শ্বাসকষ্ট চরমে পৌঁছলে কর্তব্যরত চিকিৎসক তাদের আইসিইউতে নিয়ে যাওয়ার পরামর্শ দেয়। কিন্তু কোনোভাবেই আইসিইউর ব্যবস্থা করতে না পারার একপর্যায়ে শুক্রবার (৫ জুন) দুপুর ২টার দিকে হাসপাতালেই মারা যান শাহ আলম। অপর ভাই শাহজাহানও শ্বাসকষ্টে ভুগতে ভুগতেই রাত ১০টার দিকে মারা যান। সূত্র: চট্টগ্রাম প্রতিদিন।

বিডি-প্রতিদিন/সালাহ উদ্দীন

সর্বশেষ খবর