১৪ জুলাই, ২০২০ ১৩:৪৫

করোনায় মৃত্যুতে ইতালিকে পেছনে ফেলল মেক্সিকো

অনলাইন ডেস্ক

করোনায় মৃত্যুতে ইতালিকে পেছনে ফেলল মেক্সিকো

মহামারি করোনাভাইরাসের তাণ্ডব চলছে বিশ্বজুড়ে। প্রতিদিনই আক্রান্ত ও মৃত্যু বাড়ছে। যুক্তরাষ্ট্রভিত্তিক পরিসংখ্যান পর্যালোচনা বিষয়ক প্রতিষ্ঠান ওয়াল্ডোমিটারের তথ্য, এবার করোনায় মৃতের সংখ্যার হিসাবে ইতালিকে টপকে চার নম্বরে উঠে এসেছে মেক্সিকো। 

মঙ্গলবার পর্যন্ত তথ্যে দেখা যায়, মেক্সিকোতে মোট আক্রান্তের সংখ্যা ৩ লাখ ৪ হাজার ৪৩৫ জন আর মৃত্যু হয়েছে ৩৫ হাজার ৪৯১ জনের। গেল ২৪ ঘণ্টায় দেশটিতে করোনায় মৃত্যু হয়েছে ৪৮৫ জনের।

মৃত্যুর সংখ্যা বিবেচনায় ৫ম অবস্থানে আছে ইতালি, দেশটিতে করোনায় মৃতের সংখ্যা ৩৪ হাজার ৯৬১ আর মোট আক্রান্তের সংখ্যা ২ লাখ ৪৩ হাজার ২৩০। ইউরোপের দেশগুলোর মধ্যে করোনা সংক্রমণের প্রথম লাগাম ছোটে ইতালিতেই। তবে বর্তমানে দেশটির নেয়া নিরাপত্তামূলক নানা পদক্ষেপে কিছুটা নিয়ন্ত্রিত করোনার সংক্রমণ। 

করোনায় আক্রান্ত ও মৃত্যুর হিসাবে শীর্ষে রয়েছে বিশ্বের ক্ষমতাধর দেশ মার্কিন যুক্তরাষ্ট্র। দেশটিতে মোট আক্রান্তের সংখ্যা ৩৪ লাখ ৭৯ হাজার ৪৮৩ আর মৃতের সংখ্যা দাঁড়িয়েছে ১ লাখ ৩৮ হাজার ২৪৭ জনে।

এরপর রয়েছে ব্রাজিল। দেশটিতে আক্রান্ত হয়েছেন ১৮ লাখ ৮৭ হাজার ৯৫৯ জন আর মরা গেছেন ৭২ হাজার ৯২১ জন।

মৃত্যুর হিসাবে তৃতীয় স্থানে যুক্তরাজ্য। সেখানে করোনাভাইরাসে মৃত্যু হয়েছে ৪৪ হাজার ৮৩০ জনের আর দেশটিতে মোট আক্রান্তের সংখ্যা ২ লাখ ৯০ হাজার ১৩৩।

বিশ্বে এখন পর্যন্ত করোনাভাইরাসে মৃত্যু হয়েছে ৫ লাখ ৭৫ হাজার ৬০১ জনের আর মোট আক্রান্তের সংখ্যা ছাড়িয়েছে ১ কোটি ৩২ লাখ ৪০ হাজার। গেল ছয় মাসের লাগাতার চেষ্টাতে বারবার আশার আলো দেখা গেলেও এই ভাইরাস নিয়ন্ত্রণের কোন টিকা আবিষ্কার হয়নি। 

বিডি প্রতিদিন/এনায়েত করিম

সর্বশেষ খবর