১৫ জুলাই, ২০২০ ১৩:৩০

দিনাজপুরে করোনায় দুই জনের মৃত্যু

দিনাজপুর প্রতিনিধি:

দিনাজপুরে করোনায় দুই জনের মৃত্যু

দিনাজপুরের নবাবগঞ্জে জ্বর, শ্বাসকষ্ট নিয়ে করোনায় আক্রান্ত হয়ে মো.আব্দুল গফুর নামে একজন এবং চিরিরবন্দরে অধ্যক্ষ একেএম ফজলুর রহমান নামে এক বিএনপি নেতার মৃত্যু হয়েছে।

বুধবার ভোরে করোনায় ভাইরাসে জ্বর, শ্বাসকষ্ট নিয়ে নবাবগঞ্জ উপজেলার বিনোদনগর ইউনিয়নের তর্পনঘাট এলাকার নিজ বাসায় মো.আব্দুল গফুর (৭৩) এবং বুধবার ভোর রাতে চিরিরবন্দর উপজেলার সাতনালা ইউপি চেয়ারম্যান ও উপজেলা বিএনপির যুগ্ন আহবায়ক একেএম ফজলুর রহমান দুলাল অধ্যক্ষ একেএম ফজলুর রহমান হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় মারা যান। মৃত ইউপি চেয়ারম্যান অধ্যক্ষ একেএম ফজলুর রহমান ইছামতি মহিলা ডিগ্রি কলেজের অধ্যক্ষ ছিলেন। 

নবাবগঞ্জ উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা(ভারপ্রাপ্ত) মো.শাহাজাহান আলী বিষয়টি নিশ্চিত করে জানান, মো.আব্দুল গফুর গত কয়েকদিন আগে দিনাজপুর এম আব্দুর রহিম মেডিকেল কলেজ হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় ৮জুলাই তার করোনা পজেটিভ হয়। পরে পরিবারের লোকজন নিজ বাড়িতে রেখে মো.আব্দুল গফুর’র চিকিৎসা চালিয়ে যান। বুধবার ভোরে জ্বর ও শ্বাসকষ্ট নিয়ে নিজ বাসাতেই তিনি মারা যান। ওই বৃদ্ধের ছেলে, ছেলের বউ এবং মেয়ে করোনায় আক্রান্ত আছেন।

চিরিরবন্দর উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স জানায়, অধ্যক্ষ একেএম ফজলুর রহমান দুলাল গত ৩০ জুন করোনা উপসর্গ নিয়ে দিনাজপুর এম আব্দুর রহিম মেডিকেল কলেজ হাসপাতালে ভর্তি হন। ১ জুলাই তার সমুনা সংগ্রহ করা হয় এবং ২ জুলাই তার রিপোর্টে করোনা পজিটিভ আসে। চিরিরবন্দর উপজেলার সাতনালা ইউপি চেয়ারম্যান ও ইছামতি মহিলা ডিগ্রী কলেজের অধ্যক্ষ এবং উপজেলা বিএনপির যুগ্ন আহবায়ক একেএম ফজলুর রহমান দুলাল করোনাভাইরাসে আক্রান্ত হয়ে বুধবার ভোর আনুমানিক ৫টায় দিনাজপুর এম আব্দুর রহিম মেডিকেল কলেজ হাসপাতালে চিকিৎসাধীন থাকাবস্থায় মৃত্যুবরণ করেন। 

কোয়ান্টাম ফাউন্ডেশন দিনাজপুর সেলের অর্গানাইজার মো.আনোয়ার হোসেন বলেন, জেলায় করোনা আক্রান্ত ও উপসর্গ নিয়ে যাদের মৃত্যু হয় তাদের সবাইকে বিশ্বস্বাস্থ্য সংস্থার নিয়ম মেনেই কোয়ান্টাম ফাউন্ডেশনের সদস্যরা লাশ দাফন করে। জেলায় চিরিরবন্দর ও নবাবগঞ্জে দুইজন করোনায় আক্রান্ত হয়ে মারা গেছেন। তাদের দু-জনকেই স্থানীয় প্রশাসনের স্বাস্থবিধি মেনেই দাফন কাজ সম্পাদন করেছি।

দিনাজপুর জেলা সিভিল সার্জন আব্দুল কুদ্দুস বলেন, জেলায় নবাবগঞ্জ ও চিরিরবন্দর উপজেলায় করোনায় আক্রান্ত হয়ে দুই ব্যক্তি মারা গেছেন। তাদের দু-জনকেই স্বাস্থবিধি মেনেই দাফন কাজ সম্পাদন করেছে কোয়ান্টাম ফাউন্ডেশন দিনাজপুরের স্বেচ্ছাসেবীরা। এই নিয়ে জেলায় করোনায় আক্রান্ত হয়ে মৃত্যুর সংখ্যা দাঁড়াল ২১ জনে। জেলায় মোট করোনায় আক্রান্ত ১০৩৯ জন এবং এ পর্যন্ত সুস্থ হয়েছেন ৬১০ জন।

বিডি প্রতিদিন/মজুমদার

সর্বশেষ খবর