শিরোনাম
প্রকাশ : ৬ আগস্ট, ২০২০ ১৬:৪৯

দিনাজপুরে আরো ৬৫ জনের করোনা শনাক্ত, মৃত্যু এক

দিনাজপুর প্রতিনিধি

দিনাজপুরে আরো ৬৫ জনের করোনা শনাক্ত, মৃত্যু এক

দিনাজপুরে গত ২৪ ঘণ্টায় করোনায় আক্রান্ত হয়ে সিরাজুল ইসলাম নামে একজন নিজ বাড়িতে মারা গেছেন। এ নিয়ে জেলায় মৃতের সংখ্যা ৪০ জন।

অপরদিকে একই সময়ে ১৭০ জনের নমুনার ফলাফলে কাহারোল উপজেলা পরিষদ চেয়ারম্যান আব্দুল মালেক সরকারসহ ৬৫ জনের করোনাভাইরাস শনাক্ত হয়েছে। এ নিয়ে জেলায় আক্রান্ত রোগীর সংখ্যা ১৯২৯ জন। 

তবে গত ২৪ ঘণ্টায় ৩১ জন করোনা থেকে সুস্থসহ জেলায় এ পর্যন্ত সুস্থ হয়েছেন ১৩২৭ জন। বর্তমানে ৫০১ জন হোম আইসোলেশনে এবং ৬ জন প্রাতিষ্ঠানিক আইসোলেশন ও হাসপাতালে ভর্তি ৫৫ জন রয়েছে। 

এ তথ্য নিশ্চিত করে দিনাজপুর সিভিল সার্জন ডা. মো. আব্দুল কুদ্দুছ জানান, বুধবার রাতে পাওয়া তথ্যে জেলায় আক্রান্ত ৬৫ জনের মধ্যে দিনাজপুর সদরে ২৮ জন, বোচাগঞ্জে নয়জন, বিরামপুরে নয়জন, কাহারোলে সাতজন, ফুলবাড়ীতে দুইজন, বিরলে তিনজন, পার্বতীপুরে তিনজন, খানসামায় একজন, চিরিরবন্দরে একজন, বীরগঞ্জে দুইজন করোনা শনাক্ত হয়েছে। 

তিনি আরো জানান, দিনাজপুর এম আব্দুর রহিম মেডিকেল কলেজের ল্যাব থেকে ১৭০ জনের নমুনার ফলাফলের মধ্যে নতুন ৬৫ জনের করোনা (কোভিড-১৯) পজিটিভ আর বাকি ১০৫টি নেগেটিভ এসেছে। এ পর্যন্ত ল্যাবটেরিতে প্রেরিত নমুনার সংখ্যা ১১৬০৯টি আর ফলাফল এসেছে ১১৪৮৮টি নমুনার।

গত ২৪ ঘণ্টায় দিনাজপুর থেকে প্রেরিত নমুনা সংগ্রহ ২১১টি । গত ২৪ ঘণ্টায় নতুন করে দিনাজপুর জেলায় ২১৬ জন হোম কোয়ারেন্টাইন গ্রহণ করেছে। 


বিডি-প্রতিদিন/বাজিত হোসেন


আপনার মন্তব্য

এই বিভাগের আরও খবর