শিরোনাম
প্রকাশ : ১১ আগস্ট, ২০২০ ১৩:৪৭

দিনাজপুরে ইউপি চেয়ারম্যানসহ আক্রান্ত ৪২, মৃত্যু এক

দিনাজপুর প্রতিনিধি

দিনাজপুরে ইউপি চেয়ারম্যানসহ আক্রান্ত ৪২, মৃত্যু এক

দিনাজপুরে গত ২৪ ঘণ্টায় করোনাভাইরাসে সদরের কসবা পুলহাটের মোকাররম হোসেন নামে একজনের মৃত্যু হয়েছে। একই সময়ে ১৩১ জনের নমুনার ফলাফলে চিরিরবন্দরের আলোকডিহি ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান মোছা. মাহমুদা ইসলাম শেফালীসহ ৪২ জনের করোনা শনাক্ত হয়েছে। আক্রান্ত শতকরা ৩২ জন। এ নিয়ে জেলায় আক্রান্ত রোগীর সংখ্যা ২১৮৪ জন। 

তবে গত ২৪ ঘণ্টায় ৪৮ জন সুস্থসহ জেলায় এ পর্যন্ত সুস্থ হয়েছেন ১৫২৩ জন এবং এ পর্যন্ত জেলায় মৃতের সংখ্যা ৪৩ জন। 

বর্তমানে দিনাজপুরে ৫৩১ জন হোম আইসোলেশনে, ২৫ জন প্রাতিষ্ঠানিক আইসোলেশনে ও হাসপাতালে ভর্তি ৬২ জন রয়েছে।

এ তথ্য নিশ্চিত করে দিনাজপুর সিভিল সার্জন ডা. মো. আব্দুল কুদ্দুছ জানান, করোনা উপসর্গ দেখা দিলে দিনাজপুর সদরের কসবা পুলহাটের মোকাররম হোসেনের ৮ আগস্ট নমুনা নেয়া হয় এবং ১০ আগস্ট তার করোনা পজিটিভ আসে। ওইদিন রাতেই বাড়িতে সে মারা যায়।

এছাড়াও জেলা সিভিল সার্জন জানান, সোমবার রাতে পাওয়া তথ্যে জেলায় আক্রান্ত ৪২ জনের মধ্যে দিনাজপুর সদর উপজেলাতে ১৮ জন, বিরামপুরে পাঁচজন, বিরলে তিনজন, চিরিরবন্দরে তিনজন, কাহারোলে সাতজন, ঘোড়াঘাটে পাঁচজন ও ফুলবাড়ী উপজেলায় একজন করোনা শনাক্ত হয়েছে।

তিনি আরও জানান, দিনাজপুর এম আব্দুর রহিম মেডিকেল কলেজের ল্যাব থেকে ১৩১ জনের নমুনার ফলাফলের মধ্যে নতুন ৪২ জনের করোনা (কোভিড-১৯) পজিটিভ, ২টি ফলোআপ পজিটিভ আর বাকি ৮৯টি নেগেটিভ এসেছে। 
এ পর্যন্ত ল্যাবটেরিতে প্রেরিত নমুনার সংখ্যা ১২৫৩৩টি আর ফলাফল এসেছে ১২১৬৭টি নমুনার। 

গত ২৪ ঘণ্টায় দিনাজপুর থেকে প্রেরিত নমুনা সংগ্রহ করা হয়েছে ১৯০ জনের। একই সময়ে নতুন করে দিনাজপুর জেলায় ১৪২ জন হোম কোয়ারেন্টাইন গ্রহণ করেছে। 

বিডি-প্রতিদিন/বাজিত হোসেন


আপনার মন্তব্য

এই বিভাগের আরও খবর