৮ এপ্রিল, ২০২১ ২৩:৩৩

কিশোরগঞ্জে করোনায় আরও ১ জনের মৃত্যু, আক্রান্ত ২৬ জন

কিশোরগঞ্জ প্রতিনিধি:

কিশোরগঞ্জে করোনায় আরও ১ জনের মৃত্যু, আক্রান্ত ২৬ জন

প্রতীকী ছবি

কিশোরগঞ্জে গত ২৪ ঘণ্টায় (বৃহস্পতিবার রাত ৯টা পর্যন্ত) করোনায় আক্রান্ত হয়ে ১ জনের মৃত্যু হয়েছে। তিনি সদর উপজেলার ৭৩ বছর বয়সের একজন নারী। আর নতুন করে ২৬ জনের করোনা শনাক্ত হয়েছে। 

তাদের মধ্যে কিশোরগঞ্জ সদর উপজেলায় ১০ জন, হোসেনপুরে ১ জন, পাকুন্দিয়ায় ৩ জন, কটিয়াদীতে ১ জন, কুলিয়ারচরে ৫ জন, ভৈরবে ৩ জন, বাজিতপুরে ২ জন ও মিঠামইনে ১ জন। এ নিয়ে জেলায় মোট করোনা আক্রান্ত রোগী সংখ্যা ৪ হাজার ৯১ জন। একই সময়ে শহীদ সৈয়দ নজরুল ইসলাম মেডিকেল কলেজ হাসপাতালে নতুন করোনা রোগী ৬ জন, সুস্থ হয়ে ছাড়পত্র পেয়েছেন ৫ জন সন্দেহজনক করোনায় মৃত্যু হয়েছে ২ জনের এবং আইসিইউতে ভর্তি রয়েছেন ৬ জন।

সিভিল সার্জন ডা. মুজিবুর রহমান বৃহস্পতিবার রাত সাড়ে ৯টার দিকে এ তথ্য জানিয়েছেন। গত ৭ ও ৮ এপ্রিল শহীদ সৈয়দ নজরুল ইসলাম মেডিকেল কলেজের আরটি-পিসিআর ল্যাব হতে (প্রি আইসোলেশনে ভর্তিকৃত জরুরি রোগীসহ) ১৬১ জনের নমুনা সংগ্রহ করে ২৪ জনের পজিটিভ পাওয়া গেছে। এছাড়া গত ৭ এপ্রিল বাজিতপুর জহুরুল ইসলাম মেডিকেল কলেজের আরটি-পিসিআর ল্যাবে ১০৭ জনের নমুনা পরীক্ষায় ২ জনের করোনা শনাক্ত হয়েছে।

তিনি আরও জানান, করোনা থেকে গত ২৪ ণ্টিায় সুস্থ হয়েছেন ১৫ জন। এ নিয়ে মোট ৩ হাজার ৬৮২ জন সুস্থ হয়েছেন। গত ২৭ মার্চ করোনা পজিটিভ শনাক্তকৃত সদর উপজেলার ৭৩ বছর বয়সী একজন নারী শহীদ সৈয়দ নজরুল ইসলাম মেডিকেল কলেজ হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় ৬ এপ্রিল রাত ৩টায় মৃত্যুবরণ করেন বলে সিভিল সার্জন কার্যালয় সূত্রে জানা গেছে। এ নিয়ে করোনা আক্রান্ত হয়ে জেলায় মৃত্যুবরণ করেছেন ৬৮ জন। বর্তমানে সর্বেমোট আক্রান্ত রোগীর সংখ্যা ৩৪১ জন। এরমধ্যে কিশোরগঞ্জ সদর উপজেলায় ১৪০ জন, হোসেনপুরে ১০ জন, করিমগঞ্জে ৯ জন, তাড়াইলে ৮ জন, পাকুন্দিয়ায় ১৫ জন, কটিয়াদীতে ২৯ জন, কুলিয়ারচরে ১৪ জন, ভৈরবে ৭৮ জন, বাজিতপুরে ২৪ জন, মিঠামইনে ৮ জন ও অষ্টগ্রামে ৬ জন।

সিভিল সার্জন কার্যালয় সূত্রে জানা গেছে, বর্তমানে হোম কোয়ারেন্টাইনে / আইসোলেশনে রয়েছেন ৩০০ জন। আর হাসপাতাল আইসোলেশনে রয়েছেন ৪১ জন।

গত ২৪ ঘণ্টায় ভ্যাকসিনের জন্য রেজিস্ট্রেশন করেছেন ১৯১ জন। ৭ ফেব্রুয়ারি থেকে এ পর্যন্ত রেজিস্ট্রেশন করেছেন ১ লাখ ২৩ হাজার ৬৫৭ জন। গত ২৪ ঘন্টায় প্রথম ডোজ টিকা নিয়েছেন ১৬৪ জন ও দ্বিতীয় ডোজ নিয়েছেন ২ হাজার ৬০৬ জন। আর এ পর্যন্ত প্রথম ডোজ টিকা নিয়েছেন ৭৩ হাজার ৩৩ জন এবং মোট দ্বিতীয় ডোজ নিয়েছেন ২ হাজার ৬০৬ জন।


বিডি প্রতিদিন/ ওয়াসিফ

এই রকম আরও টপিক

সর্বশেষ খবর