প্রকাশ : ২৩ এপ্রিল, ২০২১ ১২:১১
প্রিন্ট করুন printer

লাকসামে আরও ৪ জনের করোনা শনাক্ত, মোট আক্রান্ত ৬৩৩

লাকসাম প্রতিনিধি

লাকসামে আরও ৪ জনের করোনা শনাক্ত, মোট আক্রান্ত ৬৩৩
প্রতীকী ছবি
Google News

কুমিল্লার লাকসামে গত ২৪ ঘণ্টায় নতুন করে আরও ৪ জন করোনায় আক্রান্ত হয়েছেন। এ নিয়ে উপজেলায় করোনা আক্রান্তের সংখ্যা বেড়ে দাঁড়িয়েছে ৬৩৩ জন। এ উপজেলায় করোনায় আক্রান্ত হয়ে প্রাণ হারিয়েছেন ১৯ জন। আক্রান্তদের মধ্যে সুস্থ হয়েছেন ৫১১ জন।  

লাকসাম উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের মেডিকেল অফিসার ডা. মো. আলমগীর হোসেন জানান, উপজেলায় শুক্রবার (২৩ এপ্রিল) ২৫টি নমুনার রিপোর্ট আসে। তাদের মধ্যে ৪ জনের রিপোর্ট পজিটিভ ও অন্য ২১টি রিপোর্ট নেগেটিভ। আক্রান্তদের মধ্যে ৩ জন পুরুষ ও ১ জন নারী। তাদের মধ্যে পৌরশহরের ২ জন ও বাকই ইউনিয়নের ২ জন।

তিনি আরও জানান, উপজেলায় এ পর্যন্ত নমুনা সংগ্রহ হয়েছে ৩০৯০টি। তাদের মধ্যে ৩০৫২টি রিপোর্ট পাওয়া গেছে। প্রাপ্ত রিপোর্টের মধ্যে ৬৩৩ জন করোনায় আক্রান্ত হয়েছেন। বাকি রিপোর্ট নেগেটিভ এসেছে। এখনো প্রক্রিয়াধীন রয়েছে ৩৮টি নমুনার রিপোর্ট। প্রকোপের শুরু থেকে এখানে করোনায় মৃত্যুবরণ করেছেন সর্বমোট ১৯ জন। ইতোমধ্যে আক্রান্তদের মধ্যে সুস্থ হয়েছেন ৫১১ জন। অন্য ১০৩ জনকে নিবিড় পর্যবেক্ষণে চিকিৎসা দিয়ে আসছেন করোনা র‌্যাপিড রেসপন্স টিমের সদস্যরা।  

উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডা. নাজিয়া বিনতে আলম জানান, লাকসামে করোনা সংক্রমিত রোগীর সংখ্যা দ্রুতই বেড়ে চলেছে, যা উদ্বেগজনক। সংক্রমণ থেকে রক্ষা পেতে হলে স্বাস্থ্যবিধি মেনে চলার বিকল্প নেই। কারো মধ্যে করোনার উপসর্গ দেখা দিলে দ্রুত নমুনা দেয়ার পাশাপাশি হোম কোয়ারেন্টাইন নিশ্চিত করুন। রোগীদের আন্তরিকতাপূর্ণ চিকিৎসা সেবায় উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স সর্বদা তৎপর।


বিডি-প্রতিদিন/আব্দুল্লাহ

এই বিভাগের আরও খবর