শিরোনাম
প্রকাশ : ২৭ এপ্রিল, ২০২১ ১৯:২০
প্রিন্ট করুন printer

পলাতক ১০ করোনা রোগী ফের হাসপাতালে: তদন্ত কমিটি গঠন

নিজস্ব প্রতিবেদক, যশোর

পলাতক ১০ করোনা রোগী ফের হাসপাতালে: তদন্ত কমিটি গঠন

যশোর জেনারেল হাসপাতাল থেকে পালিয়ে যাওয়া ১০ করোনা রোগীকে ফের হাসপাতালের করোনা ইউনিটে নেওয়া হয়েছে। এই ১০ জনের মধ্যে সাতজন ভারত থেকে করোনায় আক্রান্ত হয়ে বেনাপোল সীমান্ত দিয়ে দেশে প্রবেশ করেছিলেন। বাকি তিনজন যশোর থেকে আক্রান্ত হন।

এদিকে যশোর জেনারেল হাসপাতাল থেকে ১০ করোনা রোগী পালিয়ে যাওয়ার ঘটনার তদন্তে হাসপাতাল কর্তৃপক্ষ তিন সদস্যের একটি তদন্ত কমিটি গঠন করেছে। 

হাসপাতালের চক্ষু বিভাগের সিনিয়র কনসালট্যান্ট হিমাদ্রী শেখর সরকারকে আহ্বায়ক, যশোর মেডিকেল কলেজের শিশু বিভাগের সহযোগী অধ্যাপক ডা. ইমদাদুল হক রাজুকে সদস্য সচিব এবং যশোর জেনারেল হাসপাতালের করোনা কেয়ার ইউনিটের হৃদরোগ বিশেষজ্ঞ ডা. তৌহিদুল ইসলামকে সদস্য করে এই তদন্ত কমিটি গঠন করা হয়। 

হাসপাতালের তত্ত্বাবধায়ক ডা. দিলিপ কুমার রায় স্বাক্ষরিত এক চিঠিতে আগামী ৫ কার্যদিবসের মধ্যে তদন্ত রিপোর্ট প্রদানের জন্য তদন্ত কমিটিকে নির্দেশনা দেওয়া হয়েছে।

গত শনি ও রবিবারে যশোর জেনারেল হাসপাতালের করোনা ইউনিটের রেড জোন থেকে ১০ করোনা রোগী পালিয়ে গেলে সাধারণ মানুষের মাঝে আতংক সৃষ্টি হয়। ভারতে করোনার নতুন একটি ভ্যারিয়েন্ট ভয়াবহভাবে ছড়িয়ে পড়ছে। 

সেখান থেকে করোনায় আক্রান্ত হয়ে আসা সাত জন যশোর জেনারেল হাসপাতাল থেকে পালিয়ে যাওয়ার পর হাসপাতাল কর্তৃপক্ষ জেলা প্রশাসন ও পুলিশ প্রশাসনের সহযোগিতায় খুলনা, সাতক্ষীরা ও যশোরের বিভিন্ন স্থান থেকে ১০ জনকেই হেফাজতে নিয়ে আবার হাসপাতালে ভর্তি করে।

বিডি প্রতিদিন/আবু জাফর

এই বিভাগের আরও খবর