১০ মে, ২০২১ ২০:৪৩

কিশোরগঞ্জে নতুন করে ১১ জনের করোনা শনাক্ত

কিশোরগঞ্জ প্রতিনিধি:

কিশোরগঞ্জে নতুন করে ১১ জনের করোনা শনাক্ত

কিশোরগঞ্জে করোনায় গত ২৪ ঘণ্টায় (সোমবার রাত ৭টা পর্য়ন্ত) নতুন করে ১১ জনের করোনা শনাক্ত হয়েছে। এ নিয়ে করোনায় আক্রান্তের সংখ্যা ৪ হাজার ৬৫৪ জন। নতুুুন শনাক্তদের মধ্যে কিশোরগঞ্জ সদর উপজেলায় ৩ জন, করিমগঞ্জে ১ জন, তাড়াইলে ১ জন, কটিয়াদীতে ১ জন, ভৈরবে ২ জন, বাজিতপুরে ১ জন ও অষ্টগ্রামে ২ জন। একই সময়ে শহীদ সৈয়দ নজরুল ইসলাম মেডিকেল কলেজ হাসপাতালে নতুন করোনা রোগী শনাক্ত হয়েছে ৭ জন, সুস্থ হয়ে ছাড়পত্র পেয়েছেন ২ জন এবং আইসিইউতে ভর্তি রযেছেন ২ জন।

সিভিল সার্জন ডা. মুজিবুর রহমান আজ সোমবার রাত ৮ টার দিকে এ তথ্য জানিয়েছেন। 

গত ৩, ৮, ৯ ও ১০ মে শহীদ সৈয়দ নজরুল ইসলাম মেডিকেল কলেজের আরটি-পিসিআর ল্যাব হতে (প্রি আইসোলেশনে ভর্তিকৃত জরুরী রোগীসহ) ৯২ জনের নমুনা সংগ্রহ করে ৭ জনের করোনা পজিটিভ পাওয়া গেছে। গত ৯ মে বাজিতপুর জহুরুল ইসলাম মেডিকেল কলেজের আরটি-পিসিআর ল্যাবে ৬২ জনের নমুনা পরীক্ষায় ২ জনের করোনা শনাক্ত হয়েছে। এছাড়া কিশোরগঞ্জ-২৫০ শয্যা জেনারেল হাসপাতালে ৫ জনের, তাড়াইল উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ৬ জনের, কুলিয়ারচর উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ৩ জনের, বাজিতপুর উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ৩ জনেরসহ মোট ১৭ রেপিড এন্টিজেন টেস্টে করোনা শনাক্ত হয়েছে ২ জনের। 
 
তিনি আরও জানান, করোনা থেকে গত ২৪ ঘন্টায় সুস্থ হয়েছেন ১৯ জন। আর এ পর্যন্ত সুস্থ হয়েছেন ৪ হাজার ৩১৮ জন। করোনা আক্রান্ত হয়ে জেলায় এ পর্য়ন্ত মৃত্যুবরণ করেছেন ৮২ জন। বর্তমানে সর্বেমোট করোনা আক্রান্ত রোগীর সংখ্যা ২৫৪ জন। এরমধ্যে কিশোরগঞ্জ সদর উপজেলায় ৮৫ জন, হোসেনপুরে ১৭ জন, করিমগঞ্জে ৭ জন, তাড়াইলে ৯ জন, পাকুন্দিয়ায় ২১ জন, কটিয়াদীতে ২৯ জন, কুলিয়ারচরে ১৪ জন, ভৈরবে ৩১ জন, নিকলীতে ৪ জন,  বাজিতপুরে ২২ জন, ইটনায় ৫ জন, মিঠামইনে ১ জন ও অষ্টগ্রামে ৯ জন।

সিভিল সার্জন কার্যালয় সূত্রে জানা গেছে, বর্তমানে হোম কোয়ারেন্টাইনে / আইসোলেশনে রয়েছেন ২৩৭ জন। আর হাসপাতাল আইসোলেশনে রয়েছেন ১৭ জন।

গত ২৪ ঘণ্টায় ভ্যাকসিনের জন্য কেউ রেজিস্ট্রেশন করেননি বলে সিভিল সার্জন কার্যালয় সূত্রে জানা গেছে। ৭ ফেব্রুয়ারি থেকে এ পর্য়ন্ত রেজিস্ট্রেশন করেছেন ১ লক্ষ ২৭ হাজার ৪৮১ জন। গত ৭ ফেব্রুয়ারি থেকে এ পর্য়ন্ত প্রথম ডোজ টিকা নিয়েছেন ৭৬ হাজার ৬৬৫ জন এবং এ পর্যন্ত দ্বিতীয় ডোজ টিকা নিয়েছেন ৪২ হাজার ৫৫০ জন।

বিডি প্রতিদিন/ মজুমদার 

সর্বশেষ খবর