১৩ মে, ২০২১ ২১:০৭

কিশোরগঞ্জে করোনায় নতুন করে একজনের মৃত্যু, আক্রান্ত ৫

কিশোরগঞ্জ প্রতিনিধি

কিশোরগঞ্জে করোনায় নতুন করে একজনের মৃত্যু, আক্রান্ত ৫

প্রতীকী ছবি

কিশোরগঞ্জে করোনায় গত ২৪ ঘণ্টায় (বৃহস্পতিবার সন্ধ্যা ৭ টা পর্যন্ত) নতুন করে একজনের মৃত্যু ও ৫ জন আক্রান্ত হয়েছেন। নতুন আক্রান্তদের মধ্যে কিশোরগঞ্জ সদর উপজেলায় ৩ জন, করিমগঞ্জে একজন ও ভৈরবে একজন। এ নিয়ে জেলায় মোট করোনা আক্রান্তের সংখ্যা ৪ হাজার ৬৭৪ জন। 

গত ২৪ ঘণ্টায় শহীদ সৈয়দ নজরুল ইসলাম মেডিকেল কলেজ হাসপাতালে করে ২ জনের করোনা শনাক্ত হয়েছে। সুস্থ হয়ে ছাড়পত্র পেয়েছেন ১০ জন, করোনায় মারা গেছেন একজন এবং এ হাসপাতালের আইসিইউতে ভর্তি রয়েছেন ১ জন। 

সিভিল সার্জন ডা. মুজিবুর রহমান বৃহস্পতিবার (১৩ মে) রাত সাড়ে ৮ টার দিকে এ তথ্য জানিয়েছেন। গত ১১ ও ১২ মে শহীদ সৈয়দ নজরুল ইসলাম মেডিকেল কলেজের আরটি-পিসিআর ল্যাব হতে (প্রি আইসোলেশনে ভর্তিকৃত জরুরী রোগীসহ) ৫৯ জনের নমুনা সংগ্রহ করে ৪ জনের করোনা পজিটিভ পাওয়া গেছে। গত ১২ মে বাজিতপুর জহুরুল ইসলাম মেডিকেল কলেজের আরটি-পিসিআর ল্যাবে ৪৫ জনের নমুনা পরীক্ষায় কারও করোনা শনাক্ত হয়নি। এছাড়া কিশোরগঞ্জ ২৫০ শয্যা জেনারেল হাসপাতালে ৮ জনের এবং তাড়াইল উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে একজনের সহ মোট ৯ জনের রেপিড এন্টিজেন টেস্টে একজনের করোনা শনাক্ত হয়েছে। 

তিনি আরও জানান, গত ২৪ ঘণ্টায় জেলায় করোনা থেকে সুস্থ হয়েছেন ৭ জন। এ পর্যন্ত জেলায় মোট ৪ হাজার ৩৮৪ জন সুস্থ হয়েছেন।  করোনা শনাক্তকৃত কিশোরগঞ্জ সদর উপজেলার ৬৮ বছর বয়সী একজন পুরুষ শহীদ সৈয়দ নজরুল ইসলাম মেডিকেল কলেজ হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় বৃহস্পতিবার বিকাল ৪ টায় মৃত্যুবরণ করেন। এ নিয়ে জেলায় মৃত্যুবরণ করেছেন মোট ৮৩ জন। বর্তমানে জেলায় সর্বেমোট আক্রান্ত রোগীর সংখ্যা ২০৭ জন। এর মধ্যে কিশোরগঞ্জ সদর উপজেলায় ৬৬ জন, হোসেনপুরে ১৭ জন, করিমগঞ্জে ৬ জন, তাড়াইলে ৯ জন, পাকুন্দিয়ায় ২৩ জন, কটিয়াদীতে ১৯ জন, কুলিয়ারচরে ১০ জন, ভৈরবে ২৫ জন, নিকলীতে ৪ জন, বাজিতপুরে ১৩ জন, ইটনায় ৪ জন, মিঠামইনে ১ জন ও অষ্টগ্রামে ১০ জন।

সিভিল সার্জন কার্যালয় সূত্রে জানা গেছে, বর্তমানে হোম কোয়ারেন্টাইনে / আইসোলেশনে রয়েছেন ১৯৩ জন। আর হাসপাতাল আইসোলেশনে রয়েছেন ১৪ জন। গত ২৪ ঘণ্টায় ভ্যাকসিনের জন্য কেউ রেজিস্ট্রেশন করেননি। ৭ ফেব্রুয়ারি থেকে এ পর্যন্ত রেজিস্ট্রেশন করেছেন ১ লাখ ২৭ হাজার ৪৮১ জন। বৃহস্পতিবার সরকারি ছুটি থাকায় টিকাদান কার্যক্রম বন্ধ ছিল। গত ৭ ফেব্রুয়ারি থেকে এ পর্যন্ত প্রথম ডোজ টিকা নিয়েছেন ৭৬ হাজার ৬৬৫ জন এবং মোট দ্বিতীয় ডোজ নিয়েছেন ৪৩ হাজার ৯৩৬ জন। উল্লেখ্য, ২৫ এপ্রিল থেকে প্রথম ডোজ টিকাদান কার্যক্রম বন্ধ রয়েছে। 


বিডি-প্রতিদিন/আব্দুল্লাহ সিফাত

সর্বশেষ খবর