১৭ জুন, ২০২১ ১৪:০১

নোয়াখালীতে করোনায় ২ জনের মৃত্যু, আক্রান্ত ১০১

নোয়াখালী প্রতিনিধি:

নোয়াখালীতে করোনায় ২ জনের মৃত্যু, আক্রান্ত ১০১

নোয়াখালীতে করোনাভাইরাসে আক্রান্ত হয়ে আরও ২ জনের মৃত্যু হয়েছে। জেলায় মোট মৃতের সংখ্যা বেড়ে ১২৯ জন।গত ২৪ ঘণ্টায় নতুন করে আরও ১০১ জনের শরীরে করোনাভাইরাস শনাক্ত হয়েছে। 

শনাক্তের হার শতকরা ২৫ দশমিক ৭০ শতাংশ। মোট আক্রান্ত ছাড়াল ১০ হাজার ১২ জন। মোট সুস্থ হয়েছেন ৭ হাজার ১৫৯ জন। শনাক্ত বিবেচনায় সুস্থ্যতার হার শতকরা ৭১দশমিক ৫০। আইসোলেশনে রয়েছেন ২৭২৪জন ও শহীদ ভুলু স্টেডিয়ামের অস্থায়ী কোভিড হাসপাতালে ভর্তি আছেন ৫৫জন রোগী ।
বৃহস্পতিবার সকালে তথ্যগুলো নিশ্চিত করেছেন জেলা সিভিল সার্জন ডা. মাসুম ইফতেখার।

এদিকে, জেলা শহর মাইজদীতে প্রশাসনের তৎপরতায় কঠোর লকডাউন চললেও শহরের বাইরে সম্পূন্ন ভিন্ন। হাট, বাজার, দোকান-পাট ও সড়কে চলাচলকারী লোকজনের মধ্যে স্বাস্থ্যবিধি মেনে চলার কোন বালাই নেই। লকডাউনকৃত ইউনিয়নগুলোর প্রতিটি বাজারে খোলা রয়েছে সকল দোকান পাট। লকডাউন অমান্য ও স্বাস্থ্য বিধি না মানায় বুধবার রাত পর্যন্ত লকডাউনকৃত এলাকায় অভিযান চালিয়ে ১৪টি মামলায় বিভিন্ন ব্যক্তি ও প্রতিষ্ঠানকে ২৩হাজার ৭০০টাকা জরিমানা করেছে ভ্রাম্যমাণ আদালত।

অন্যদিকে, করোনা সংক্রমণ বেড়ে যাওয়ায় গত ৫ জুন থেকে নোয়াখালী পৌরসভা ও সদর উপজেলার ছয়টি ইউনিয়নে ৭দিনের বিশেষ লকডাউন ঘোষণা করে জেলা করোনা প্রতিরোধ কমিটি। কিন্তু সংক্রমণ বৃদ্ধি অব্যাহত থাকায় দ্বিতীয় দফায় গত ১২জুন থেকে ১৮ জুন পর্যন্ত আরও ৭দিনের কঠোর লকডাউন ঘোষণা করে ওই কমিটি।

বিডি প্রতিদিন/ মজুমদার 

সর্বশেষ খবর