শিরোনাম
১৭ জুন, ২০২১ ১৭:১৮

বরিশালে ৩ দিনে করোনা সংক্রমণ দ্বিগুণ

নিজস্ব প্রতিবেদক, বরিশাল

বরিশালে ৩ দিনে করোনা সংক্রমণ দ্বিগুণ

যশোর, খুলনা ও বাগেরহাটের সাথে বরিশালের গণপরিবহন চলাচলে উদ্বিগ্ন স্বাস্থ্য বিভাগ।

বরিশাল বিভাগে গত ৩ দিনে করোনা সংক্রমণ প্রায় দ্বিগুণ হয়েছে। এজন্য যশোর, খুলনা ও বাগেরহাটের সাথে বরিশালের গণপরিবহন চলাচলে উদ্বিগ্ন স্বাস্থ্য বিভাগ। এ ব্যাপারে যথাযথ ব্যবস্থা নেওয়ার কথা জানিয়েছে বরিশালের জেলা প্রশাসক।

বরিশাল বিভাগীয় স্বাস্থ্য পরিচালক ডা. বাসুদেব কুমার দাস জানান, গত ১৫ জুন বরিশাল বিভাগে ৩৩৪ জনের নমুনা পরীক্ষায় ২২ জনের করোনা শনাক্ত হয়। সংক্রমণের হার ছিল ৬.৬ ভাগ। ১৬ জুন ৩৯০ জনের নমুনা পরীক্ষায় ৪৭ জনের করোনা পজিটিভ হয়। সংক্রমণের হার ১২ ভাগ। সব শেষে আজ বৃহস্পতিবার ৩৪০ জনের নমুনা পরীক্ষায় ৫০ জনের করোনা পজিটিভ হয়। সংক্রমণের হার ১৪.৭ ভাগ।

এদিকে, সংক্রমণের হার ঊর্ধ্বমুখী হওয়ায় উদ্বিগ্ন স্বাস্থ্য বিভাগ। পাশাপাশি যশোর, খুলনা ও বাগেরহাটের সাথে বরিশালের গণপরিবহন চলাচলে উদ্বেগ বেড়েছে স্বাস্থ্য বিভাগের। বিষয়টি স্বাস্থ্য বিভাগের ঊর্ধ্বতন কর্তৃপক্ষকে অবহিত করা হয়েছে। এ বিষয়ে সংশ্লিষ্ট প্রশাসন যথাযথ ব্যবস্থা নেবেন বলে প্রত্যাশা করেন তিনি।

বরিশালের জেলা প্রশাসক জসীম উদ্দীন হায়দার জানান, বরিশালে করোনার ভারতীয় ভ্যারিয়েন্ট রোধে তারা কঠোর অবস্থানে রয়েছেন। সম্প্রতি সীমান্ত এলাকা থেকে বরিশালে আসা ১৪ জনকে কোয়ারেন্টাইনে থাকতে বাধ্য করা হয়েছে। ঊর্ধ্বতন কর্তৃপক্ষের নির্দেশে এ বিষয়ে যথাযথ ব্যবস্থা নেওয়ার কথা বলেন তিনি।

বিডি প্রতিদিন/এমআই

সর্বশেষ খবর