শিরোনাম
প্রকাশ : ২৫ জুন, ২০২১ ১৩:১৩
প্রিন্ট করুন printer

দিনাজপুরে করোনায় ২ জনের মৃত্যু, নতুন আক্রান্ত ৯৫

দিনাজপুর প্রতিনিধি

দিনাজপুরে করোনায় ২ জনের মৃত্যু, নতুন আক্রান্ত ৯৫
Google News

বিধিনিষেধ না মানার কারণে দিনাজপুরে আক্রান্তের সাথে বেড়েছে মৃত্যুও। দিনাজপুর সদর উপজেলায় দ্বিতীয় দফার লকডাউন কার্যকর করতে ও কঠোরভাবে পালনে কাজ করছে জেলা প্রশাসনসহ আইনশৃঙ্খলা বাহিনী। চলাচল সীমিত করতে শহরের বিভিন্ন সড়কে বাঁশ বেঁধে দিয়ে গতিরোধ করা হলেও দিনাজপুর শহরে স্বাভাবিকভাবে চলছে অটোরিকশাসহ বিভিন্ন যানবাহন। এর মধ্যে অনেক সময় ফুলবাড়ী বাসস্ট্যান্ড, চারুবাবুর মোড়সহ কয়েক এলাকায় যানজটও দেখা যাচ্ছে। 

এদিকে, গত ২৪ ঘণ্টায় দিনাজপুর জেলায় ২৪৩টি নমুনা পরীক্ষায় ৯৫ জনের করোনা পজিটিভ শনাক্ত হয়েছে। শনাক্তের হার ৩৯.০৯ শতাংশ। এই সময়ে হাকিমপুরে একজন এবং সদরে একজনের মৃত্যু হয়েছে। এনিয়ে জেলায় এ পর্যন্ত মৃত্যু হয়েছে ১৬০ জনের। তবে একই সময়ে আক্রান্ত ৩৯জন রোগী সুস্থ হয়েছে। বর্তমানে দিনাজপুর জেলায় করোনায় আক্রান্ত ১৭৩২জন। 

অপরদিকে, দিনাজপুর সদরে চলমান লকডাউনে গত ২৪ ঘণ্টায় দিনাজপুর সদরে ৯৪ জনের নমুনা পরীক্ষায় ৩৯ জন করোনা পজিটিভ শনাক্ত হয়েছে। যা শতকরা ৪১.৪৮ শতাংশ। একই সময়ে করোনায় আরও ১ জনের মৃত্যু হয়েছে। এ নিয়ে সদরেই গত ৯ দিনে মৃত্যু হয়েছে ১১ জনের এবং করোনা উপসর্গ নিয়ে মৃত্যু হয়েছে ১৯ জনের। 

বর্তমানে হোম আইসোলেশনে ১৬৬১ জন এবং হাসপাতালে উপসর্গযুক্ত সন্দেহভাজন রোগী ৪৪ সহ করোনায় ভর্তি ১১৫ জন রয়েছে। দিনাজপুরের সিভিল সার্জন ডা. আব্দুল কুদ্দুছ এসব তথ্য নিশ্চিত করেছেন।

বিডি-প্রতিদিন/সালাহ উদ্দীন

এই বিভাগের আরও খবর